< অষ্টম শ্রেণী পাস ও মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে 6652 শূন্য পদে কর্মী নিয়োগ

অষ্টম শ্রেণী পাস ও মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে 6652 শূন্য পদে কর্মী নিয়োগ

 

যারা পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং অষ্টম শ্রেণী থেকে শুরু করে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পাস করে দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের ভাগ্য খুলছে এবার। বেকার যুবক-যুবতীদের ভাগ্য পরিবর্তন হতে যাচ্ছে। নতুন করে পশ্চিমবঙ্গে ৬ হাজারেরও বেশি শূন্য পদে গ্রুপ ডি গ্রুপ সি সহ আরো বিভিন্ন ধরনের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গিয়েছে। পশ্চিমবঙ্গের বেকার ছেলেমেয়েদের দীর্ঘদিনের মনের ইচ্ছা পূরণ হতে যাচ্ছে এবার। চাকরির বিশাল বড় সুযোগ রয়েছে তাই আপনি যদি এই চাকরিটি হাতছাড়া করতে না চান এবং এই চাকরি করতে ইচ্ছুক হন তাহলে অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নিতে পারেন।

 

চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় জেলায় এবং প্রত্যেকটি গ্রাম পঞ্চায়েতে বিশেষ করে পশ্চিমবঙ্গের ত্রিস্তর গ্রাম পঞ্চায়েতে 19 টি পদে 6652 টি শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইতিমধ্যে এখানে বিভিন্ন চাকরিপ্রার্থী এই পদের জন্য অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করে ফেলেছে। বর্তমানে সেই রেজিস্ট্রেশনেরই এডিট অপশন ওপেন হয়েছে। তাই যারা এখনো আবেদন করেননি তারা অবশ্যই প্রতিবেদনের সম্পূর্ণ পড়ে দেখে নেবেন।

শিক্ষাগত যোগ্যতা :- যেহেতু এখানে বিভিন্ন পদ রয়েছে তাই বিভিন্ন পদের জন্য বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন। মূলত অষ্টম শ্রেণীর পাস থেকে শুরু করে মাধ্যমিক , উচ্চ মাধ্যমিক , স্নাতক ডিগ্রী পাস প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে 18 বছর থেকে সর্বোচ্চ 45 বছরের মধ্যে। সংরক্ষিত চাকরিপ্রার্থীদের জন্য এখানে বয়সের বিশেষ ছাড় রয়েছে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা প্রথমে মোবাইল নাম্বার ও বৈধ ইমেইল আইডি জন্ম সার্টিফিকেট দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করে ফেলুন। তারপর প্রোফাইল ক্রিয়েট হয়ে গেলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিতে হবে। তারপর এডিট অপশনে ক্লিক করতে হবে। তারপর আবেদনকারীর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে অ্যাপ্লিকেশন ফর্মটি পূরণ করতে হবে। আবেদন করার ফটো সিগনেচার স্ক্যান করতে হবে। তারপর সবকিছু চেক করে অপশনে ক্লিক করে দিতে হবে।

আবেদন ফি :- এই পদের জন্য কোনরকম আবেদন মূল্য নেওয়া হচ্ছে না । কোন নারী বা পুরুষ কারোর থেকে আবেদন ফি নেওয়া হচ্ছে না। সম্পূর্ণ বিনামূল্য এখানে আবেদন করা যাবে।

নির্বাচন প্রক্রিয়া :– যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের 85 নম্বরের লিখিত পরীক্ষা ও 10 নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে।

ইতিমধ্যেই অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে যারা এখনো আবেদন করেননি তারা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন জানাতে পারেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *