< কৃষিঞ্জানঅর্জন কেন্দ্রের শুভসূচনা বগাফায়

কৃষিঞ্জানঅর্জন কেন্দ্রের শুভসূচনা বগাফায়

কৃষিঞ্জানঅর্জন কেন্দ্রের শুভসূচনা বগাফায়

বগাফা কৃষিদপ্তরের তত্বাবধায়কের কার্যালয়ে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে কৃষিঞ্জানঅর্জন কেন্দ্রের শুভ সূচনা করা হয়।

 

সুব্রত দে, ত্রিপুরা:-  কৃষকদের আয় দ্বীগুন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে রাজ্য সরকার। রাজ্যসরকারের উদ্দ্যেশ্যকে সাফল্যমন্ডীত করতে প্রতিনিয়ত কাজকরেযাচ্ছে বগাফা কৃষিদপ্তর। শান্তির বাজার মহকুমায় বগাফা কৃষি দপ্তরের তত্বাবধায়কের অফিসে কৃষকদের সুবিধার্থে রাজ্য সরকারের আর্থিক সহযোগিতায় কৃষিঞ্জানঅর্জন কেন্দ্রের নির্মান করাহয়। সোমবার এক অনুষ্ঠানের মধ্যদিয়ে এই ঞ্জানঅর্জন কেন্দ্রের শুভসূচনা করলেন কৃষিমন্ত্রী রতনলালনাথ।

উদ্ভোধকের পাশাপাশি আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শান্তির বাজার বিধানসভা কেন্দ্রের বিধায়ক প্রমোদ রিয়াং, শান্তির বাজার পৌর পরিষদের চেয়ারম্যান সপ্না বৈদ্য, ভাইসচেয়ারম্যান সত্যব্রত সাহা, বগাফাব্লকের পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান শ্রীদাম দাস, বগাফা কৃষিদপ্তরের তত্বাবধায়ক রাজীব সেন সহ অন্যান্যরা। অনুষ্ঠানে বক্তব্যরাখতেগিয়ে কৃষিমন্ত্রী সমগ্র রাজ্যে কৃষিজ ফসল উৎপাদনে কোন জেলা কোন কোন স্থানে রয়েছে তানিয়ে বিস্তারিত তথ্য সকলের সামনে তুলেধরেন। কৃষিমন্ত্রী জানান দক্ষিন জেলায় কৃষি কাজে সয়ম্ভর কিন্তু আগের তুলনায় কৃষিজফসল উৎপাদনের হার কমেছে। তাই সকলকৃষককে সঠিকভাবে কৃষিকাজে এগিয়ে যাওয়ারজন্য বিশেষ আহব্বান জানান। তিনি জানান কৃষকদের সহায়তায় সমস্তপ্রকারের সাহায্যের হাত বারিয়েদেবে রাজ্যসরকার।

অনুষ্ঠানে বক্তব্যরাখতে গিয়ে মন্ত্রী রতনলাল নাথ কৃষি ঞ্জানঅর্জন কেন্দ্রথেকে কৃষকরা কি কি সুবিধা পেতেপারে ও কিভাবে এই সুবিধাগুলি পাওয়াযাবে তানিয়ে বিস্তারিত আলোচনাকরেন। আলোচনা শেষে কৃষিদপ্তরের উদ্দ্যোগে বাছাইকরা কয়েকজন বেনিফিসারীর হাতে ট্রাকটার ও স্প্রে মেশিন তুলে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *