< ঘুমের মধ্যে এই স্বপ্ন দেখলেই সোনায় সোহাগা!

ঘুমের মধ্যে এই স্বপ্ন দেখলেই সোনায় সোহাগা!

কখনও মিষ্টি স্বপ্ন, কখনও আবার ভয়ঙ্কর স্বপ্ন দেখে মনের মধ্যে দাগ কেটে যায়।  আর সেই স্বপ্নগুলি কখনও শুভ আবার কখনও অশুভ বলেও প্রমাণিত হয়। রাতের ঘুমের সঙ্গে স্বপ্নের যেমন প্রভাব লুকিয়ে রয়েছে, তেমনি হিন্দুশাস্ত্রেও এর গুরুত্ব রয়েছে অপরিসীম। কারণ এই স্বপ্নের সঙ্গেই জড়িয়ে রয়েছে ব্যক্তির ভবিষ্যত। ঘুমের মধ্যে স্বপ্ন দেখার রয়েছে বিভিন্ন স্তর। আর স্তরগুলির যেমন বৈজ্ঞানিক ব্যাখ্যা রয়েছে, তেমনি স্বপ্নবিজ্ঞানেও ফল রয়েছে। স্বপ্ন বিজ্ঞান অনুসারে, কোন কোন স্বপ্নগুলি দেখা অত্যন্ত শুভ, কোন স্বপ্ন দেখা মাত্রই আর্থিক লাভ, সাফল্য, সুখ ও সমৃদ্ধির সম্ভাবনা তৈরি হয়। কখনও কখনও বেশ কিছু স্বপ্ন জীবনের চাকাও বদলে দিতে পারে। কোন কোন স্বপ্ন দেখা সৌভাগ্যের ইঙ্গিত দেয়, তা জেনে নিন এখানে…

মৃত্যু সবসময় অশুভ হয়ে থাকে. কিন্তু স্বপ্নে মৃত্যু দেখা নাকি শুভ ফল প্রদান করে। স্বপ্ন বিজ্ঞান অনুসারে, এমন স্বপ্ন অদূর ভবিষ্যতে লাভ, বার্ধক্য ও পুরনো কঠিন রোগ থেকে মুক্তি পাওয়ার ইঙ্গিত দেয়। স্বপ্নে মৃত ব্যক্তিকে দেখার বিভিন্ন অর্থ রয়েছে। স্বপ্নে জীবিত ব্যক্তিকে মৃত অবস্থায় দেখা গেলে সেই ব্যক্তির আয়ু আরও দীর্ঘ হয়। আবার স্বপ্নে কোনও অসুস্থ ব্যক্তিকে মৃত দেখলে, তার স্বাস্থ্যের উন্নতির লক্ষণ দেখা যায়। আবার পূর্বপুরুষরা যদি স্বপ্নে এসে আশীর্বাদ প্রদান করেন, তাহলে জীবনে সুখ, সমৃদ্ধি ও সৌভাগ্য ফিরে আসতে পারে। এমন স্বপ্নের জেরে ব্যক্তির ভবিষ্যতে বড় সুযোগও আসতে পারে।

যদি স্বপ্নে নিজেকে একটি কূপ থেকে জল তুলতে দেখেন তাহলে সেই স্বপ্নের জেরে সংসারে সম্পদ ও সমৃদ্ধি বয়ে আনতে পারে। এই জাতীয় স্বপ্ন আবার আয়ও বৃদ্ধি পায়। এছাড়া একাধিক উত্স থেকে অর্থ উপার্জন করার সম্ভাবনা বেড়ে যায়।

স্বপ্ন বিজ্ঞান অনুসারে স্বপ্নে সবুজ গাছ ও বাগান দেখা খুবই শুভ বলে মনে করা হয়। হঠাৎ আর্থিক লাভের ইঙ্গিত দেয়। যদি নিজেকে গাছ থেকে ফল তুলতে দেখেন, তাহলে তা আরও ভাল। বলা যেতে পারে সোনায় সোহাগা। পৈতৃক সম্পত্তি থেকে লাভবান হতে পারেন এই স্বপ্নের জেরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *