< জম্মু ও কাশ্মীরে একাধিক প্রকল্পের সূচনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

জম্মু ও কাশ্মীরে একাধিক প্রকল্পের সূচনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

জম্মু ও কাশ্মীরে একাধিক প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।যার মধ্যে রয়েছে শিক্ষা, রাস্তা, রেলওয়ে এবং বিমান পরিষেবা। সবমিলিয়ে মোট ৩২ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করা হল মঙ্গলবার।

জম্মু থেকেই দেশের বিভিন্ন প্রান্তে ১৩,৫০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। প্রকল্পগুলির মধ্যে রয়েছে ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ টেকনলোজি, ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ ম্যানেজমেন্ট এবং কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের মতন প্রজেক্ট।

জম্মু ও কাশ্মীরে ১৫০০ নতুন সরকারী চাকরিতে যোগ দেওয়া প্রার্থীর নিযুক্তি পত্র প্রদান করেন প্রধানমন্ত্রী।উপতক্যায় প্রথম ইলেকট্রিক ট্রেনের পাশাপাশি  সাংগালদান এবং বারামুল্লার মধ্যে ট্রেন চলাচল শুরু হয়েছে।

তিনটি আইআইএমেরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। যার মধ্যে রয়েছে আইআইএম জম্মু, আইআইএম বোধ গয়া এবং আইআইএম বিশাখাপত্তনম। আইআইটির মধ্যে রয়েছে আইআইটি ভিলাই, আইআইটি তিরুপতি, আইআইটি জম্মু।আইআইটিডিএম কাঞ্চিপুরম।

অন্যান্য প্রকল্পের পাশাপাশি জম্মুতে একটি টার্মিনাল বিল্ডিংয়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ৪০ হাজার স্কোয়্যার কিলোমিটারের এই টার্মিনাল বিল্ডিংয়ে রয়েছে ২০০০ যাত্রী ধারণ ক্ষমতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *