< পশ্চিমবঙ্গের জেলা আদালতে অষ্টম শ্রেণী পাসে গ্রুপ ডি কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গের জেলা আদালতে অষ্টম শ্রেণী পাসে গ্রুপ ডি কর্মী নিয়োগ

 

চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। বাঁকুড়ার OFFICE OF THE DISTRICT JUDGE এর তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে দেখবেন তারপরে আবেদন করবেন।

পদের নাম ও শূন্য পদ :-
1.Upper Division Clerk মোট শূন্য পদ 9 টা
2.Lower Division Clerk মোট শূন্য পদ 39 টা
3. Seal Bailiff মোট শূন্য পদ 3 টে
4.Process Server মোট শূন্য পদ 9 টা
5.Group-D (Peon/Night-Guard/Farash) মোট শূন্য পদ 39 টা।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী Upper Division Clerk পদে আবেদন করতে ইচ্ছুক তাদের গ্ৰাজুয়েশন পাস করতে হবে এবং কম্পিউটার নলেজ থাকতে হবে। Lower Division Clerk পদে এবং Seal Bailiff আবেদন করতে হলে মাধ্যমিক পাস করতে হবে। Process Server এবং Group-D পদে আবেদন করতে হলে আবেদনকারীদের অষ্টম শ্রেণী পাস করতে হবে।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে 18 বছর থেকে 40 বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

বেতন :- Upper Division Clerk পদে পে লেভেল 9 অনুযায়ী 28,900 – 74,500 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। Lower Division Clerk পদে পে লেভেল 6 অনুযায়ী 22,700– 58,500 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। Seal Bailiff পদে পে লেভেল 6 অনুযায়ী 22,700– 58,500 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। Process Server পদে পে লেভেল 5 অনুযায়ী 21,000 – 54,000 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। Group-D (Peon/Night-Guard/Farash) পদে পে লেভেল 1 অনুযায়ী 17,000 – 43,600 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা নিজেদের সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে একটা অ্যাপ্লিকেশন ফরম্যাট বানাতে হবে। তারপর সেটা ইমেইল আইডির মাধ্যমে পাঠিয়ে দিতে হবে। এছাড়া অনলাইনের মাধ্যমেও আবেদন পত্র জমা দেওয়ার যাবে ।

আবেদন মূল্য :-

আবেদনের শেষ তারিখ :- 30/05/2024 তারিখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *