< প্রকাশ্যে এল 'ও অভাগী'র দ্বিতীয় পোস্টার! পর্দায় মিথিলা-অনির্বাণ ম্যাজিক দেখতে উৎসুক সিনেপ্রেমীরা

প্রকাশ্যে এল ‘ও অভাগী’র দ্বিতীয় পোস্টার! পর্দায় মিথিলা-অনির্বাণ ম্যাজিক দেখতে উৎসুক সিনেপ্রেমীরা

ডেস্ক: বাংলার ক্লাসিক সাহিত্য আর শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, এই নামদুটো যেন একে অন্যের পরিপূরক। উপন্যাস হোক বা ছোটগল্প, সবেতেই সমানভাবে হৃদয় নিংড়ে আবেগ ছড়িয়ে দিতেন তিনি। তার লেখা নিয়ে বহু চলচ্চিত্র হয়েছে এর আগেও। এবার, তাঁর লেখা ছোটগল্প ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে ‘ও অভাগী’ নামের একটি চলচ্চিত্র বানাতে চলেছেন পরিচালক অনির্বাণ চক্রবর্তী।

মুখ্যচরিত্রে দেখা যাবে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াদ রশিদ মিথিলাকে। যদিও আগে সিনেমাটির প্রথম পোস্টার দর্শকের সামনে আনা হলেও গত রবিবার অর্থাৎ ১০ মার্চ প্রকাশ্যে আসে সিনেমার দ্বিতীয় পোস্টারটি। এই পোস্টারটি অবশ্য আগের পোস্টারের থেকে এক্কেবারেই আলাদা। পোস্টারটিতে স্পষ্টভাবে দুটি ভিন্ন ধরনের ছবির রূপ ফুটে উঠেছে। একদিকে আছে অভাগী সহ ছবির বিভিন্ন চরিত্র,আর অন্যদিকে দেখা যাচ্ছে স্বয়ং যমরাজকে।

পোস্টার প্রকাশের মধ্য দিয়ে স্বভূমি এন্টারটেইনমেন্ট জানিয়ে দিয়েছে যে, আগামী ২৯ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন মলয় মণ্ডল। সম্পাদনা করছেন সুজয় দত্ত রায়। সঙ্গীত পরিচালনায় মৌসুমী চট্টোপাধ্যায়। ছবিটির প্রযোজনা দায়িত্বে রয়েছেন প্রবীর ভৌমিক। ‘ও অভাগী’ ছবিতে গান গেয়েছেন রূপঙ্কর বাগচি, লগ্নজিতা চক্রবর্তী, বাংলাদেশের অনিমেষ রায়-সহ আরও অনেকে।

বলা ভালো, এক নতুন রূপে ধরা দেবেন এই অভিনেত্রী। মিথিলা ছাড়াও এই সিনেমার কাস্টিং  রীতিমতো নজরকাড়া। অভাগীর স্বামী অর্থাৎ রসিকের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে সায়ন ঘোষকে। জমিদারের গিন্নি হচ্ছেন দেবযানী চট্টোপাধ্যায়। জমিদারের নাম ভূমিকায় থাকছেন সুব্রত দত্ত। কাঙালীর সাজে সেজে উঠবেন সৌরভ হালদার। যমরাজের চরিত্রে নজর কাড়বেন ইশান মজুমদার।

img 20240311 wa0001

এই ছবির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক অনির্বাণ। তিনি বলেন, ‘শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের প্রতিটা গল্প-উপন্যাসই যেন সিনেমার চিত্রনাট্য, আর সেজন্যই উনি আমার প্রিয়। মূল লেখায় যেসকল চরিত্র আছে, তাদের সঙ্গে আরো কিছু নতুন চরিত্র যোগ করা হয়েছে। মূল গল্পের নির্যাসটা নষ্ট না করে, নতুনধরনের কিছু বানানোটাই ছিল একটা চ্যালেঞ্জ।’ আসলে সতী হওয়ার বাসনা আর সমাজের জাতিভেদের এক অসম যুদ্ধ ফুটে উঠবে এই ছবিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *