< Aakash Institute : বাংলায় স্টাডি ম্যাটেরিয়াল চালু করল আকাশ ইনস্টিটিউট

Aakash Institute : বাংলায় স্টাডি ম্যাটেরিয়াল চালু করল আকাশ ইনস্টিটিউট

আকাশ ইনস্টিটিউট বাংলা সংস্করণে স্টাডি ম্যাটেরিয়াল চালু করল

Aakash Institute : আকাশ ইনস্টিটিউট বাংলা সংস্করণে স্টাডি ম্যাটেরিয়াল চালু করল

 

ওয়েব ডেস্ক:- সর্বভারতীয়মেডিকেল এবং ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষার প্রস্তুতির জন্য দেশের অগ্রগণ্য প্রতিষ্ঠান আকাশ ইনস্টিটিউট  (Aakash Institute),পশ্চিমবঙ্গের নিট (ইউজি)পরীক্ষার্থীদের জন্য বাংলা মাধ্যমে স্টাডি ম্যাটেরিয়াল প্রকাশ করে দেশব্যাপী অন্যন্য নাজির স্থাপন করলো। আজ আকাশের দক্ষিণ কলকাতা কেন্দ্রে আয়োজিত লঞ্চ ইভেন্টে পদার্থবিদ্যা,রসায়ন,উদ্ভিদবিদ্যা ও প্রাণিবিদ্যা বিভাগের প্রধান এবং প্রকল্পের সাথে জড়িত অন্যান্য সিনিয়র সদস্যরা বাংলা সংস্করণে স্টাডি ম্যাটেরিয়াল উন্মোচন করেন।

একটি সাংবাদিক সম্মেলনে,ন্যাশনাল একাডেমিক ডিরেক্টর- নীট ডিভিশন শ্রী নবীন কার্কি বলেন,বহুদিন ধরে শিক্ষার্থীদের মধ্যে বাংলায় কোনো জাতীয় ব্র্যান্ড থেকে উপযুক্ত স্টাডি ম্যাটেরিয়াল এর চাহিদা ছিল কারণ অনেক শিক্ষার্থী বাংলায় নিট (ইউজি)লিখতে পছন্দ করে।১৯৮৮ সাল থেকে বিদ্যমান আকাশ, বিশেষজ্ঞ দলের এক বছরের ও বেশি পরিশ্রমের পর,আমরা এটি সম্ভব করতে পেরেছি।আমি নিশ্চিত যে এই উদ্যোগ শিক্ষার্থীদের নিট(ইউজি)প্রস্তুতিতে ব্যাপক অবদান রাখবে।

গত বছর,পশ্চিমবঙ্গ থেকে ১,০৪,৯২৩ জন শিক্ষার্থী নিট (ইউজি) ২০২৩-এ ফর্ম ফিলাপ করেছিল,যার মধ্যে ৪৩,৮৯০ জন শিক্ষার্থী বাংলা বেছে নিয়েছিলেন। ২০১৯ থেকে ২০২৩ সালের মধ্যে বাংলায় নিট (ইউজি) লেখার প্রতি শিক্ষার্থীদের আগ্রহ ক্রমশ বেড়েছে৷ জাতীয় পর্যায়ের প্রতিষ্ঠান কর্তৃক গৃহীত এই ধরনের প্রথম উদ্যোগ যা বাংলার নিট(ইউজি) শিক্ষার্থীদের সরাসরি উপকৃত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *