< বার্সাকে অষ্টম ব্যালন ডি’অর দিয়ে দিলেন মেসি

বার্সাকে অষ্টম ব্যালন ডি’অর দিয়ে দিলেন মেসি

কাতারে বিশ্বকাপ জেতায় এবং পিএসজির হয়ে ভালো মৌসুম কাটানোয় গত বছর ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। যা তার ক্যারিয়ারের অষ্টম ব্যালন ডি’অর। ওই ব্যালন ডি’অর যখন হাতে নিয়েছেন তখন মেসি যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে।

মেসি তার ক্যারিয়ারে অসংখ্য পুরস্কার জিতেছেন। আটটি ব্যালন ডি’অর, দুটি বিশ্বকাপের ফাইনালে খেলে দুটিতেই গোল্ডেন বল জিতেছেন। এছাড়া ক্লাব ক্যারিয়ারের পারফরম্যান্সের কারণে গোল্ডেন বুট জিতেছেন তিনি।

তার বাসায় এতো পুরস্কার রাখার জায়গা নেই। সেজন্য অষ্টম ব্যালন ডি’অরও তিনি অনুদান হিসেবে বার্সার জাদুঘরে দিয়ে দিয়েছেন। মজার কথা হচ্ছে, মেসির আগের সাতটি ব্যালন ডি’অরও কাতালুনিয়ায় বার্সার জাদুঘরে রাখা আছে।

এর আগে বিষয়টি নিয়ে মেসি বলেছিলেন, ‘ক্যারিয়ারে আমার যা কিছু অর্জন তার সব বার্সেলোনার এবং সবই বার্সার জাদুঘরে রাখা আছে। আমার ব্যালন ডি’অর, গোল্ডেন বুট সবকিছু।’

বার্সার আর্থিক টানাপোড়েনের কারণে লিওনেল মেসি ২০২১ মৌসুমে পিএসজি’তে যোগ দেন। সেখান থেকে আবার তার বার্সায় ফেরার গুঞ্জন জোরালো হয়েছিল। কিন্তু আর্থিক কাঠামো ভেঙে পড়া বার্সা তাকে ফেরাতে পারেনি। তিনি ক্যারিয়ারের শেষ প্রান্তে আছেন ধরে নিয়ে ইন্টার মায়ামিতে যোগ দেন। তবে মেসি জানিয়ে দেন, বার্সাই তার ঘর। আবার ফিরে আসবেন এই কাতালুনিয়া শহরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *