< সরাসরি সরকারি স্কুলে শিক্ষকতার সুযোগ! বিস্তারিত জেনে নিন

সরাসরি সরকারি স্কুলে শিক্ষকতার সুযোগ! বিস্তারিত জেনে নিন

 

পশ্চিমবঙ্গের মালদা জেলার স্কুলে নিয়োগ করা হবে শিক্ষক। জেলার প্রশাসনিক ওয়েবসাইট থেকে উক্ত নিয়োগ সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মালদাহ (Malda) জেলার কয়েকটি সরকারি স্কুলে শিক্ষক এবং শিক্ষাকর্মীও নিয়োগ করা হবে। মালদাহ জেলায় স্কুলে শিক্ষক এবং শিক্ষাকর্মী পদে চাকরির জন্য প্রার্থীদের ইন্টারভিউয়ের (Interview) মাধ্যমে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করা হবে। যদিও এই চাকরির জন্য আগে থেকে আবেদন করার প্রয়োজন নেই।

পশ্চিমবঙ্গের মালদহ জেলায় যে স্কুল গুলিতে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল- গভর্নমেন্ট মডেল স্কুল, রতুয়া-২, গভর্নমেন্ট মডেল স্কুল, হরিশ্চন্দ্রপুর-১, জেলা গভর্নমেন্ট মডেল স্কুল, ওল্ড মালদহ, গভর্নমেন্ট মডেল স্কুল, মানিকচক, গভর্নমেন্ট মডেল স্কুল, হাবিবপুর, গভর্নমেন্ট মডেল স্কুল, রতুয়া-১, গভর্নমেন্ট মডেল স্কুল, হরিশ্চন্দ্রপুর-২ এবং গভর্নমেন্ট মডেল স্কুল, কালিয়াচক-৩।

উক্ত স্কুল গুলিতে নিয়োগ করা হবে অতিথি শিক্ষক (Guest Teacher), গ্রুপ সি (Group C) এবং গ্রুপ ডি (Group D) কর্মচারী। মালদহ জেলা জুড়ে স্কুলগুলিতে মোট শূন্য পদের সংখ্যা ২৬টি। মালদহ জেলার স্কুলগুলিতে নিয়োগ করা হবে বাংলা (Bengali), ইংরেজি (English), ইতিহাস (History), ভূগোল (Geography), জীবনবিজ্ঞান (Life Science), ভৌতবিজ্ঞান (Physical Science) এবং গণিত (Math) বিষয়ক অতিথি শিক্ষক।

এই চাকরির জন্য আগ্রহী প্রার্থীদের বয়সের সর্বোচ্চ সীমা ৬২ বছরের মধ্যে থাকতে হবে। এক্ষেত্রে ৬৫ বছর হওয়ার পর প্রার্থীদের অবসর গ্রহণ করতে হবে। উক্ত পদে নিয়োগ করা প্রার্থীদের মাসিক বেতন থেকে পেনশনের টাকা কেটে নিয়ে বেতন প্রদান করা হবে।

উক্ত স্কুল গুলিতে অতিথি শিক্ষক পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের অবশ্যই সেই বিষয়ে স্নাতক ডিগ্রী (Graduation) থাকতে হবে। শিক্ষা কর্মী পদে আবেদনকারী প্রার্থীদের পৃথক যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করা হবে।

মালদাহ জেলার মহাকুমা আধিকারিক সদর কার্যালয়ে ১৮ মার্চ সকাল ১১ টা থেকে উক্ত নিয়োগের জন্য ইন্টারভিউ-এর ব্যবস্থা করা হয়েছে। নির্ধারিত দিনে আগ্রহী প্রার্থীদের তাদের বায়োডাটা সহ প্রয়োজনীয় নথির অরিজিনাল কপি নিয়ে নির্দিষ্ট স্থানে পৌঁছাতে হবে। নিয়োগ সংক্রান্ত আরো বিস্তারিত তথ্য জানতে জেলা প্রশাসনিক ওয়েবসাইটটি ভালোভাবে দেখুন।

গুরুত্বপূর্ণ লিংক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *