< Calling for Bengali students in Dayananda Sagar University

Calling for Bengali students in Dayananda Sagar University

Calling for Bengali students in Dayananda Sagar University

দয়ানন্দ সাগর ইউনিভার্সিটি-তে বাংলার পড়ুয়াদের আহ্বান

 

বেঙ্গালুরুতে অবস্থিত ৬০ বছরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান Dayananda Sagar University শিক্ষাক্ষেত্রে তাঁদের সফলতা তুলে ধরল। শিক্ষার্থীদের দক্ষতা এবং প্রতিভার বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে কলকাতায় এক সাংবাদিক সম্মেলননে জানানো হয় ১৩০ একর জায়গা জুড়ে নিজস্ব ক্যাম্পাস রয়েছে। যেখানে ইঞ্জিনিয়ারিং, মেডিকেল সহ অন্যান আরও চার বিভাগ পড়ানো হয়।

এদিন সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালযয়ের চিফ মার্কেটিং অফিসার দীপক কালখি ও রাজ্যের ক্লাস্টার হেড সুতনু ভৌমিক।
এই বিষয়ে দীপকবাবু বলেন, আমরা NAAC A+ স্বীকৃত এবং আমাদের পাঠ্যক্রম উন্নত করা হয়েছে মানসম্মত শিক্ষার আমাদের দর্শন নিয়ে। এর প্রধান বৈশিষ্ট্যগুলি হল পড়ুয়াদের শেখার মধ্যে সুসংগতি রয়েছে।

একইসঙ্গে সুতনুবাবু বলেন, পরীক্ষার মাধ্যমে স্কলারশিপ প্রদান করা হয় মেধাবী পড়ুয়াদের। ইঞ্জিনিয়ারিং, ল, ফার্মা প্রত্যেকটি বিভাগে কেরিয়ার টেস্টের উপর জোর দেওয়া হয়। প্লেসমেন্টের ক্ষেত্রে ক্যাম্পাসে ইনোভেসন ল্যাব তৈরী করা হয়েছে। সর্ব্বোচ্চ ৪০ লক্ষ ছাত্র ছাত্রী প্লেসমেন্ট হয়েছে ইঞ্জিনিয়ারিং বিভাগে।

তিনি সংযোগ করেন স্কুল অফ ইঞ্জিনিয়ারিং, স্কুল অফ ল, স্কুল অফ কমার্স অ্যান্ড ম্যানেজমেন্ট, স্কুল অফ ডিজাইন, স্কুল অফ জার্নালিজম অ্যান্ড ম্যাস কমিউনিকেশন, স্কুল অফ অ্যাপ্লাইড সায়েন্স অ্যান্ড হেলথ সায়েন্স, এমবিবিএস-এর মতো বিভিন্ন বিভাগের জন্য পার্শ্ববর্তী রাজ্যের পড়ুয়াদের জন্য পৃথক হোস্টেল রয়েছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *