< Pakistan এর বিরুদ্ধে নামার আগে পিচ নিয়ে তোপ রোহিতের

Pakistan এর বিরুদ্ধে নামার আগে পিচ নিয়ে তোপ রোহিতের

 

আজ টি-২০ বিশ্বকাপে মহারণ। বিশ্বকাপে আজ মুখোমুখি India-Pakistan। আর মহারণের আগে নাসাউ কাউন্টির ২২ গজ নিয়ে চর্চা তুঙ্গে। এমনকী, ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে এসে উইকেট নিয়ে তোপ দাগলেন ভারত অধিনায়ক রোহিত শর্মাও। ভারত অধিনায়ক বলেন, “নিউ ইয়র্ক আমাদের হোম গ্রাউন্ড নয়। প্রস্তুতি ম্যাচ ধরলে, এখানে আমরা মাত্র দুটো ম্যাচ খেলেছি। তাই পিচের চরিত্র সম্পর্কে খুব বেশি কিছু বলতে পারছি না। এই পিচ প্রতি ম্যাচেই আলাদা আলাদা আচরণ করছে। এমনকী, পিচ কিউরেটরও উইকেটের চরিত্র নিয়ে ধন্দে রয়েছেন।”

তবে পিচ নিয়ে মাথা না ঘামিয়ে তাঁরা যে নিজেদের খেলাতেই ফোকাস করছেন, সেটা সাফ জানিয়েছেন রোহিত। তাঁর বক্তব্য, “আমরা মনে করি, আসল হল ভাল ক্রিকেট খেলা। প্রতিপক্ষ বা পিচ সেখানে গুরুত্বপূর্ণ নয়। ম্যাচ জিততে গেলে আমাদের ভাল খেলতে হবে। তাহলে যে কোনও পিচে যে কোনও প্রতিপক্ষকে হারাতে পারব।”

এদিকে পাকিস্তান সম্পর্কে রোহিতের বক্তব্য, “আমরা সাত মাস আগে ওদের বিরুদ্ধে এশিয়া কাপে খেলেছি। তারপর একদিনের বিশ্বকাপেও খেলেছি। তবে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। যে দল মাঠে নেমে চাপ সামলাতে পারবে, তারাই শেষ হাসি হাসবে।” বিশ্বকাপের প্রথম ম্যাচে বিরাট কোহলি রান পাননি। এই নিয়ে রোহিত বলছেন, “সবে মাত্র একটা ম্যাচ হয়েছে। আর আমরা কোনও বিশেষ একজনের উপরে নির্ভরশীল নই। দলগত ক্রিকেটে বিশ্বাসী।” নিজের চোট নিয়ে তিনি বলেন, “চোট লাগতেই পারে। আসল হচ্ছে দলের জন্য খেলা। আমি পরিস্থিতি অনুযায়ী খেলার চেষ্টা করছি।”

এদিকে, পাক পেসার মহম্মদ আমির আবার দাবি করেছেন, রোহিতের জন্য তাঁর অস্ত্র তৈরি রয়েছে। আমিরের বক্তব্য, “রোহিত বিশ্বমানের ব্যাটার। ফর্মে থাকলে কোনও বোলারকে রেয়াত করে না। তবে শুরুতে ও কিছুটা নড়বড়ে থাকে। সেই সময় ওর প্যাড লক্ষ্য করে বল করলে ওকে আটকে রাখা যায়। আমার লক্ষ্য, শুরুতেই ওকে প্যাভিলিয়নে ফেরানো। তার জন্য অস্ত্র তৈরি রয়েছে। আমি কিন্তু আগেও রোহিতকে আউট করেছি।”

এদিকে, ভারত-পাক ম্যাচ দেখতে নিউ ইয়র্কে পৌঁছে গিয়েছেন সচিন তেন্ডুলকর।এই ম্যাচ নিয়ে তিনি বলেন, “ভারত-পাকিস্তান ম্যাচ সবসময়ই স্পেশাল। আমি অস্ট্রেলিয়াতে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে প্রথমবার খেলেছিলাম। ওদের বিরুদ্ধে যেক’টা বিশ্বকাপ ম্যাচ খেলেছি, তার প্রতিটি উত্তেজনায় ভরপুর ছিল। এই ম্যাচও উত্তেজক হবে। আমি দু’দলকেই শুভেচ্ছা জানাচ্ছি। তবে স্বাভাবিক ভাবেই ভারত জিতলে খুশি হব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *