< Shahrukh in politics! BJP spokesperson attacked the Congress

Shahrukh in politics! BJP spokesperson attacked the Congress

 

 ‘যা রটে তা কিছুটা হলেও বটে!’- কিন্তু সত্যিই কি তাই? বিষয়টা এত জটিল না করে বলা যাক! আসলে শুক্রবার সোশ্যাল মিডিয়া হঠাৎই তোলপাড় হয়ে গিয়েছিল, এবং সবাই প্রশ্ন করা পর্যন্ত শুরু করে দেন! কিং খান আসলেই রাজনীতি’তে নামলেন? কংগ্রেসের হয়ে শাহরুখ খান, শুধুমাত্র প্রচারের জন্যই নিজেকে জনসম্মুখে আনলেন নাকি মাথায় অন্য কোনও ফন্দি আঁটছেন বাদশাহ?

এইসব জল্পনার মাঝেই ঘটে গেল নতুন টুইস্ট! কোনও প্রকার এডিটিং বা এআই সফটওয়্যার এর সাহায্য নিয়ে নয়, প্রচারে উপস্থিত ছিলেন সশরীরে শাহরুখ খান। তবে ওই যে ‘গল্পের গরু গাছে উঠলে’ যা হয় কি! এদিন প্রচারে সশরীরে শাহরুখ খানের উপস্থিতি এন্টারটেইন করেছিলেন প্রচারে উপস্থিত সকল শাহরুখ অনুরাগীরা, সে যতই নকল শাহরুখ হোক না কেন। কিং খানের ‘লুক আ লাইক’ বলেই পরিচিত ইব্রাহিম কাদরি। আর শাহরুখ রাজনীতির ময়দান থেকে শতহস্ত দূরে থাকলেও, তাঁকে এই কারচুপির মাধ্যমে সরাসরি ভোটের মাঠে টেনে আনলেন সোলাপুর থেকে কংগ্রেস মনোনীত প্রার্থী প্রনিতি শিন্ডে।

এদিন ইব্রাহিম’কে কালো রঙের টি-শার্ট ও ব্ল্যাক ডেনিমে এবং শাহরুখের ( Shahrukh ) পাঠান সিনেমায় ব্যবহার করা সানগ্লাসের ন্যায় চোখে চশমায় কোনও ভাবেই এই নকল শাহরুখ হিসেবে চিহ্নিত করা যাচ্ছিল না। সঙ্গে মাঝে মধ্যেই শাহরুখের মতো করে চুল ঠিক করা, একেবারে হার্ট বিট বাড়িয়ে দিয়েছিল মহিলা অনুরাগীদের।

তবে ভোটপ্রচারে কংগ্রেসের এই মনোভাবকে একেবারেই যুক্তিহীন বলে দাবি করেছেন অনেকেই। সঙ্গে ইব্রাহিম এর ফ্যান ফলোইং’কে কাজে লাগানো ‘ভোটারদের দৃষ্টিভ্রোম’ করার চোখেই দেখছেন সোলাপুরের বিজেপি দ্বারা মনোনীত প্রার্থী রাম সতুপুত। এদিন কংগ্রেসের এই নতুন পরিকল্পনা’কে বিজেপি থেকে শুধুমাত্র পাবলিসিটি স্টান্ট হিসেবেই ধরে নেওয়া হয়েছে। তাছাড়াও এদিনের ঘটনার পর বিষয়টিকে নিয়ে মুখ খুলেছিলেন বিজেপির সর্বভারতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা। এদিন তিনি তাঁর এক্স হ্যান্ডেলে শাহরুখ খান এবং সঙ্গে নির্বাচন কমিশনকে ট্যাগ করে বিষয়টিকে নিয়ে প্রকাশ্যে প্রশ্ন তোলেন এবং তাঁর অভিযোগে তিনি লেখেন, ”সোলাপুরের কংগ্রেস প্রার্থী বলিউড তারকার ইমেজ ব্যবহার করে সাধারণ মানুষকে বোকা বানিয়েছেন। যেটা একেবারেই ঠিক নয়। এই ধরনের আচরণ গনতন্ত্রের জন্য ক্ষতিকারক।”

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *