< TVS X Electric Scooter : এবার হাতের নাগালেই স্কুটার, পকেটে 5 হাজার 750 টাকা থাকলেই হবে!

TVS X Electric Scooter : এবার হাতের নাগালেই স্কুটার, পকেটে 5 হাজার 750 টাকা থাকলেই হবে!

TVS X Electric Scooter : এবার হাতের নাগালেই স্কুটার, পকেটে 5 হাজার 750 টাকা থাকলেই হবে!

 

ভারতের বাইক প্রেমীরা নিশ্চয়ই TVS Motors এর নাম শুনেছেন। আয়ের দিক থেকে এটি ভারতের তৃতীয় বৃহত্তম মোটরসাইকেল প্রস্তুতকারী সংস্থা। এই কোম্পানি বছরে 3 মিলিয়ন ইউনিট মোটরসাইকেল বিক্রি করে থাকে। TVS Motors ভারত ছাড়াও বিশ্বের 60 টির বেশি দেশে তাদের প্রোডাক্ট রপ্তানি করে। এই কোম্পানির সদর দপ্তর তামিলনাড়ুর চেন্নাই শহরে। TVS Motors আসলে TVS Group-এর ফ্ল্যাগশিপ কোম্পানি। এই কোম্পানি ইতিমধ্যে একাধিক শক্তিশালী মডেল ভারতে লঞ্চ করেছে।

TVS Motors সম্প্রতি ভারতীয় বাজারে নতুন ইলেকট্রিক স্কুটার TVS X লঞ্চ করেছে।‌ বর্তমানে ইলেকট্রিক স্কুটারের চাহিদা আকাশছোঁয়া। সেই চাহিদার সাথে পাল্লা দিতেই TVS Motors এই ইলেকট্রিক স্কুটার বাজারে এনেছে। এতে 19 লিটারের বুটস্পেস রয়েছে।কী কী ফিচার রয়েছে এই স্কুটারে? কেমন পারফরম্যান্স দেয় এটি? জেনে নিন আজকের প্রতিবেদনে।

TVS X Electric Scooter: ব্যাটারি ও পারফরম্যান্স

এই ইলেকট্রিক স্কুটারে অ্যাডভান্স টেকনোলজির ব্যবহার করা হয়েছে। এতে 4.4 kWh ক্ষমতা সম্পন্ন ব্যাটারি প্যাক দিয়েছে কোম্পানি। এই মডেলে 11 কিলোওয়াটের PMSM টেকনোলজির মোটর ব্যবহার করা হয়েছে। এটি 40 Nm টর্ক উৎপাদন করতে পারে। TVS X-এর সাথে 3 কিলোওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট পেয়ে যাবেন। এর সাহায্যে মাত্র 50 মিনিটে 0 থেকে 50 শতাংশ চার্জ হয়ে যাবে এটি। এছাড়া 950 ওয়াটের পোর্টেবল চার্জার ব্যবহার করলে 4 ঘন্টা 30 মিনিটে 0 থেকে 80 শতাংশ চার্জ হয়ে যাবে। একবার সম্পূর্ণ চার্জ দিলে এই ইলেকট্রিক স্কুটার 140 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে।

TVS X Electric Scooter এর ফিচার্স

এই ইলেকট্রিক স্কুটারে অত্যাধুনিক ফিচারের সুবিধা পেয়ে যাবেন আপনারা। এতে 10.25 ইঞ্চির HD টিল্ট স্ক্রিন সেট আপ দেওয়া আছে। এতে নেভিগেশন, SMS নোটিফিকেশন, গেমস্, মিউজিক কন্ট্রোল সহ বেশকিছু ফিচার রয়েছে।

TVS X Electric Scooter এর দাম

ভারতীয় বাজারে TVS X Electric Scooter-এর দাম 2 লাখ 49 হাজার 990 টাকা। আপনারা নগদে কিনতে না চাইলে ফাইন্যান্স প্ল্যানেও কিনতে পারবেন। সেক্ষেত্রে আপনাদের 50 হাজার টাকা ডাউন পেমেন্ট করতে হবে। এরপর 4 বছরের জন্য 9.5 শতাংশ সুদের হারে প্রতি মাসে 5 হাজার 750 টাকা EMI দিতে হবে।

tvs

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *