< Weather Update : কিছুক্ষণের মধ্যেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি! সোমেই হাওয়া বদলের ইঙ্গিত আলিপুরের

Weather Update : কিছুক্ষণের মধ্যেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি! সোমেই হাওয়া বদলের ইঙ্গিত আলিপুরের

Weather Update : কিছুক্ষণের মধ্যেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি! সোমেই হাওয়া বদলের ইঙ্গিত আলিপুরের

 

Weather Update : গরমে রীতিমতো হাঁসফাঁস অবস্থা রাজ্যবাসীর। ইতিমধ্যে একাধিক জেলায় ৪০ ডিগ্রি সেলসিয়াস পেরিয়েছে তাপমাত্রা। কিন্তু, সপ্তাহের প্রথম দিনেই কিছুটা স্বস্তি দেওয়ার মেজাজে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। সোমবার আলিপুর সাফ জানিয়েছে, কলকাতা-সহ একাধিক জেলায় এদিন বৃষ্টিপাতের (Rain) সম্ভাবনা রয়েছে।

 

 

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার শহর কলকাতাতেও হতে পারে স্বস্তির বৃষ্টি! হাওয়া অফিস জানিয়েছে, ভারী নয়, ছিটে ফোঁটা বৃষ্টিপাত হতে পারে সোম এবং মঙ্গলবার। তবে এখনই রাজ্যবাসীর স্বস্তি ফিরবে না বলে আশা করা হচ্ছে। সোমবার শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৪০ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি।

 

এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ২৮ শতাংশ। এদিন হাওয়া অফিস জানিয়েছে, সোম এবং মঙ্গলবার তাপমাত্রা কিছুটা কমবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা যেমন উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়ায়। তবে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বুধবার থেকে ফের একবার তাপপ্রবাহ বাড়বে। বৃহস্পতিবার তীব্র তাপপ্রবাহ বা চরম তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে একাধিক জেলায়। এই জেলাগুলি হল- ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান।

 

অন্যদিকে, উত্তরবঙ্গের একাধিক জেলায় আগামী দুই দিন হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই দুই জেলা হল দার্জিলিং এবং কালিম্পং। মঙ্গলবার সামান্য বাড়তে পারে বৃষ্টিপাতের পরিমাণ। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি ভিজতে পারে। বুধবার থেকে তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে বেশ কিছু জেলায়। এই জেলাগুলি হল মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার কিছু অংশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *