< মাধ্যমিক পাশে পোস্ট অফিসে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ, আবেদন করলেই চাকরি

মাধ্যমিক পাশে পোস্ট অফিসে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ, আবেদন করলেই চাকরি

 

মাধ্যমিক পাশে পোস্ট অফিসে বিরাট বড় একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে সকল ধরনের চাকরি প্রার্থীরা আবেদন জানিয়ে চাকরি করার সুযোগ পেয়ে যাবেন। প্রচুর শূন্য পদে এখানে কর্মী নিয়োগ করা হবে তাই সকলেই এখানে আবেদন জানিয়ে চাকরি করতে পারবেন। দীর্ঘদিন পর অবশেষে পোস্ট অফিসে বিরাট কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং এর সঙ্গে জানানো হয়েছে আরও প্রায় লক্ষাধিক কর্মী নিয়োগ হবে খুব শীঘ্রই। ইতিমধ্যেই একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গিয়েছে এবং একে একে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি আরো প্রকাশিত হবে। যারা পোস্ট অফিসের চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই বিস্তারিতভাবে সুখবরটি জেনে নেবেন।

 

পদের নাম: এখানে মূলত গ্রুপ সি পদের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

এছাড়াও জানানো হয়েছে পোস্ট অফিসে আরও বিভিন্ন ধরনের পদ রয়েছে যেগুলোর বিজ্ঞপ্তি খুব শীঘ্রই প্রকাশিত হবে। ইতিমধ্যে পোস্ট অফিসে যে সমস্ত শূন্য পদে নিয়োগ করা হবে কিছুদিনের মধ্যে সেগুলি হল-

পোস্টম্যান- ৫৯০৯৯টি শূন্য পদ

মেল গার্ড- ১৪৪৫টি শূন্য পদ

MTS – ৩৭৫৩৯টি শূন্য পদ

শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদন জানাতে ইচ্ছুক প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস।

বয়স: এখানে আবেদন করতে হলে চাকরি দেয়ার বয়স হতে হবে অবশ্যই ১৮ বছরের বেশি। সর্বোচ্চ ২৭ বছর থেকে শুরু করে ৩০ বছর ৩৫ বছর বয়স পর্যন্ত চাকরি প্রার্থীরা আবেদন জানাতে পারবেন।

বেতন: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানিয়ে চাকরি পাবেন তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 19,900 টাকা থেকে 83,200 টাকা পর্যন্ত।

আবেদন পদ্ধতি: এখানে গ্রুপ সি পদের জন্য যে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই পদে আবেদন জানাতে হলে চাকরিপ্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এক্ষেত্রে চাকরিপ্রার্থীদের প্রথমে অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে সেখান থেকে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে সেটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। এরপর আবেদন পত্রের সঙ্গে প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস গুলো একত্রিত করে সমস্ত কিছু একটি কামে ভরে সংশ্লিষ্ট ঠিকানায় জমা করতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:

১.বয়সের প্রমাণপত্র

২.মাধ্যমিকের এডমিট কার্ড

৩.শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র

৪.পাসপোর্ট সাইজের ফটো

৫.আধার কার্ড অথবা ভোটার কার্ড

৬.কাস্ট সার্টিফিকেট যদি থাকে

৭.পদ সম্পর্কীয় অন্যান্য ডকুমেন্ট

নিয়োগ পদ্ধতি: এখানে কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই চাকরিপ্রার্থীদের সরাসরি ডকুমেন্টস ভেরিফিকেশন ও দক্ষতা যাচাইয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক তাদের আবেদন জানাতে হবে ১৪ জুন ২০২৪ তারিখের মধ্যে।

এই চাকরি সম্বন্ধে আরো বিস্তারিত তথ্য জানতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়ে নিতে হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *