< সেরা 5টি Electric Scooters ! মিলবে বেশি স্পেস, তালিকায় রয়েছে কোন কোন স্কুটার? জানুন

সেরা 5টি Electric Scooters ! মিলবে বেশি স্পেস, তালিকায় রয়েছে কোন কোন স্কুটার? জানুন

 

অনেকেই দৈনন্দিন ব্যবহারের জন্য নিজস্ব একটি স্কুটার ( Electric Scooters ) রাখতে পছন্দ করেন। স্কুটারগুলি খুব সহজেই পরিচালনা করা যায়। নারী-পুরুষ নির্বিশেষে দৈনন্দিন জীবনে এটি ব্যবহার করতে পারেন। এছাড়াও সিটের নিচের স্টোরেজ স্পেসটিও অত্যন্ত উপযোগী। এই কারণেই স্কুটি কেনার সময় মাইলেজের পাশাপাশি ক্রেতারা পর্যাপ্ত বুট স্পেসের দিকেও নজর রাখেন (Top 5 Electric Scooters )।

new-tata-sumo-car-price

বর্তমানে সময়ে আবার অনেকে দৈনন্দিন ব্যবহারের জন্য এবং জ্বালানি খরচ কমানোর জন্য ইলেকট্রিক স্কুটার ব্যবহার করেন। আজ এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের জানাবো বর্তমানে ভারতের বাজারে সবথেকে জনপ্রিয় 5 টি বৃহত্তম বুটের স্কুটার সম্পর্কে (Top 5 Electric Scooters)।

Simple One

সিম্পল ওয়ানের 30 লিটার বুট এই তালিকায় অন্যতম একটি জায়গা করে নিয়েছে। যদিও এতে তালিকায় থাকা অন্যান্য স্কুটার গুলির মত এত জনপ্রিয় বা সুপরিচিত নয়। এটিতে 30 লিটারের বুট রয়েছে।

bounce-infinity-e1x-electric-scooter-with-battery-swappable-tech-launched-in-india-starting-at-rs-55000

TVS iQube

TVS iQube প্রথম লঞ্চ করার সময় এর দুটি ভ্যারিয়েন্ট এর মধ্যে সিটের নিচে 17 লিটার স্টোরেজ স্পেস দেওয়া হয়েছিল। পরবর্তীতে এগুলি আপগ্রেড করার পর 32 লিটার স্পেস দেওয়া হয়েছে। তবে বেস iQube 2.2-এ ছোট বুট ভলিউম 30 লিটার স্পেস দেওয়া হয়েছে।

Gen 2 Ola S1

Ola-র সমস্ত বৈদ্যুতিক স্কুটারগুলি Gen 2 প্ল্যাটফর্মে চলে যাওয়ার পর সংস্থার তরফ থেকে সমস্ত স্কুটার গুলিকে 34 লিটার বুট দেওয়া হয়েছে। Gen 1 Ola মডেলের স্কুটিগুলিতে সামান্য বেশি অর্থাৎ 36 লিটার বুট ক্ষমতা ছিল। Ola-ই সেই ব্র্যান্ড যারা ভারতের বাজারে প্রথম EV স্কুটারে এতো বড় বুট দিয়েছিল।

Ather Rizta

এর ক্ষমতাও Gen 2 Ola S1 lineup 34 লিটার স্কুটারের সমান। তবে Ola স্কুটারের স্পেস গুলি খুব বেশি গভীর নয়। একটি ফুল ফেস হেলমেট দিয়ে সিট বন্ধ করা যায় না সেই স্কুটার গুলিতে। তবে Ather Rizta-র স্পেসটি অনেকটাই গভীর। এছাড়াও বুটের ঠিক পিছনে একটি ছোট কিউবিও রয়েছে। যেখানে স্মার্টফোন, ওয়ালেট ইত্যাদির রেখে ভ্রমণ করতে পারবেন আরোহী।

River Indie

ভারতীয় ইলেকট্রিক স্কুটারগুলির ক্ষেত্রে এটি একটি বৃহত্তম স্টোরেজ স্কুটার। এতে একজোড়া প্যানিয়ার এবং আনুষঙ্গিক হিসাবে একটি টপ বক্স পাওয়া যায়, যা এই স্টোরেজকে আরো কিছুটা বাড়িয়ে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *