< PM Surya Ghar Yojana 2024 Details in Bengali, Apply Online  

PM Surya Ghar Yojana 2024 Details in Bengali, Apply Online  

PM Surya Ghar Yojana 2024 Details in Bengali, Apply Online

কীভাবে আবেদন করবেন প্রধানমন্ত্রী সূর্য ঘর যোজনার জন্য – PM Surya Ghar Yojana 2024 Details in Bengali, Apply Online

 

ওয়েব ডেস্ক:- PM Surya Ghar Yojana 2024 Details in Bengali: নির্বাচনের ঠিক আগে গরীব ও মধ্যবিত্তদের জন্য বড় ঘোষণা দিল সরকার! এক কোটি বাড়ির ছাদে সোলার এনার্জি প্যানেল বসানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। এসব পরিবার প্রতি মাসে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ পাবে। এটি হল “PM Surya Ghar Yojana 2024”, যা এখন সর্বত্র আলোচিত হচ্ছে। এখন প্রশ্ন হল, এই প্যানেলগুলি আপনার বাড়িতে কীভাবে বসানো হবে এবং কত খরচ হবে।

প্রধানমন্ত্রী সূর্য ঘর যোজনার জন্য কীভাবে আবেদন করবেন – (PM Surya Ghar Yojana 2024 Details in Bengali)

1 ফেব্রুয়ারির বাজেট। আবার ফাইনান্স মন্ত্রী জি নেওয়া পিটারা সোলার পাওয়ার থেকে! “পি.এম সূর্যোদয় পরিকল্পনা” নামে ছাদে প্যানেল স্থাপনে প্রতি মাসে ৩০০ ইউনিট বিনামূল্যে বিদ্যুৎ এবং বাৎসরিক ১৮,০০০ টাকা পর্যন্ত সুবিধা! কিন্তু অপেক্ষা করুন, পি.এম মোদী জনসমুহের মধ্যে ২২ জানুয়ারি তার “পি.এম সূর্য ঘর যোজনা” নাম বদলে দিয়েছেন। এখন প্রশ্ন হল, এই পরিকল্পনার সুবিধা কিভাবে নিতে হবে?

“পি.এম সূর্য ঘর যোজনা” কে উদ্বোধন করা হয়েছিল জনসংখ্যার বেড়ে চলার মধ্যেই। এই প্রকল্পে একক পরিবারের জন্য বছরে ৩০০ ইউনিট ফ্রি বিদ্যুৎ এবং বার্ষিক ১৮,০০০ টাকা পর্যন্ত অন্যান্য সুবিধা সরবরাহ করা হবে।

আপনার ঘরে এই যোজনা থেকে সুবিধা নিতে হলে প্রথমে আপনার নিকটস্থ বিদ্যুৎ সরবরাহ সংস্থার সাথে যোগাযোগ করতে হবে। তারা আপনার বাড়ির মাপামাত করে প্রয়োজনীয় প্রস্তাবনা দেবেন।

 

 

প্যানেল স্থাপনের খরচ বাড়ির আকার এবং বিদ্যুৎ চাহিদা অনুযায়ী পরিবর্তন করতে পারে। সাধারণভাবে, একটি ২ কিলোওয়াট সোলার প্যানেল সিস্টেমের স্থাপনার খরচ প্রায় ২০০,০০০ টাকা থেকে ২৫০,০০০ টাকা পর্যন্ত হতে পারে।

সোলার প্যানেল স্থাপনের পরিকল্পনা আপনার বাড়ির ছাদে স্থাপন করা হবে, এবং এটি নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর তা সম্পূর্ণভাবে সংযুক্ত করা হবে। কিছু স্থাপনার ক্ষেত্রে মানি গ্রিড স্থাপনা অন্যান্য প্রয়োজন হতে পারে।

সম্পূর্ণ বিস্তারিত জানতে আপনাকে স্থানীয় বিদ্যুত সরবরাহ কোম্পানি বা স্থানীয় সোলার প্যানেল স্থাপনার সংস্থা সাথে যোগাযোগ করা উচিত।

যোজনার নাম প্রধানমন্ত্রী সূর্য ঘর যোজনা 2024 (PM Surya Ghar Yojana 2024)
বিভাগের নাম Ministry of New and Renewable Energy
পরিকল্পনার উপকারিতা ১,০০,০০,০০০ পরিবারকে ৩০০ ইউনিট ফ্রি বিদ্যুৎ দেওয়া হবে, এটির প্রধান উপকারিতা।
সূর্য ঘর যোজনা ২০২৪ এর উদ্দেশ্য বিদ্যুৎ বিল মুক্তি করা এটির মুখ্য উদ্দেশ্য |
অফিসিয়াল ওয়েবসাইট https://pmsurygrah.gov.in

(PM Surya Ghar Yojana)-প্রধানমন্ত্রী সূর্য ঘর যোজনা থেকে কারা উপকৃত হবেন?

“প্রধানমন্ত্রী সূর্য ঘর যোজনা” এর অধীনে এক কোটি ঘরে সোলার প্যানেল স্থাপনের লক্ষ্য রাখা হয়েছে। প্রথমে লোনের চিন্তা ছিল, কিন্তু এখন সরকার এত বেশি সাবসিডি দিচ্ছে যে লোন ছাড়াও সুবিধা নিতে পারা যাবে! এটা সেই মানুষদের জন্য সুখবর যাদের বিদ্যুৎ বিল ৩০০ ইউনিট এর কম। pm

এগুলোর জন্যও সরকার বিশেষ ব্যবস্থা করেছে। তাহলে তা দেরি কেন? তা নিজেই জানতে চাইলে তা হলেও তা নিশ্চিত করতে অনুরোধ করা হচ্ছে কিভাবে আপনি মুফত বিদ্যুৎ সুবিধা পাবেন!

“প্রধানমন্ত্রী সূর্য ঘর যোজনা” অধীনে সরকার এক কোটি ঘরে সৌর শক্তির জন্য প্যানেল স্থাপন করতে যাচ্ছে। এই পরিকল্পনায় সোলার প্যানেলের সাহায্যে বিনামূল্যে বিদ্যুৎ প্রদান করা হবে। এই পরিকল্পনায় যোগ দেওয়া হবে তারা পরিবারগুলিতে যাদের ঘরে সোলার প্যানেল লাগানো যায়। এটি গরীব এবং মধ্যবিত্ত বর্গের জন্য প্রযোজনীয়। তাদের বার্ষিক আয় 1.50 লাখ তুলনায় কম হলে তারা সুবিধা পাবে।

এই প্রধানমন্ত্রী সূর্য ঘর যোজনা 2024 বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করা হবে এবং এটি গরীব এবং মাঝারি পরিবার মানুষদের জন্য প্রযোজনীয় হবে। এই যোজনায় সুযোগ পাবে তারা যাদের বার্ষিক আয় 1.50 লাখ বা তার কম। সোলার প্যানেল লাগানো বাড়িতে সরকার একটি উপদেশ দিয়েছে যে, তারা বার্ষিক 300 ইউনিটের বিদ্যুৎ বিনামূল্যে পাবে।

 

 

এই প্রযুক্তি প্রয়োজন হলে একটি লোন নেয়ার দরকার হবে না, কারণ সরকার এতটাই বড় সাবসিডি দিচ্ছে যে লোন নিয়ে বিদ্যুৎ বিনামূল্যে ব্যবহার করা যাবে। সোলার প্যানেল ইনস্টল করার প্রক্রিয়া তাদের বাসা অনুযায়ী সরকারের মাধ্যমে করা হবে।

(PM Surya Ghar Yojana 2024) – প্রয়োজনীয় কাগজ পত্র

*আবেদনকারীর আধার কার্ড
*আবেদনকারীর ঠিকানা প্রমাণ
*আয় সার্টিফিকেট
*বিদ্যুৎ বিল
*রেশন কার্ড
*মোবাইল নাম্বার
*পাসপোর্ট সাইজ ছবি
*ব্যাংক অ্যাকাউন্ট পাসবুক

কীভাবে স্কিমের জন্য আবেদন করবেন? – (PM Surya Ghar Yojana 2024 Apply Online)

https://pmsuryagarh.gov.in/consumerRegistration এ যান।

  • এখানে নাম, ঠিকানা এবং অন্যান্য সম্পূর্ণ তথ্য পূরণ করুন।
  • আপনি এখানে যে সাবসিডি পাবেন তা পরীক্ষা করতে পারেন।
  • এই পরিকল্পনায় ভবিষ্যতে শুধুমাত্র ঘরের ছাদের উপর নয়, বরং খেতে এবং খোলা জায়গাগুলিতে ও সোলার প্যানেল ইনস্টল করা হবে।

তাহলে কিসের অপেক্ষা? এখনই ওয়েবসাইটে যান এবং ফ্রি বিদ্যুৎ সুবিধা নিন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *