< Cyclone Relief Camp of Bharat Sevashram Sangha

Cyclone Relief Camp of Bharat Sevashram Sangha

Cyclone Relief Camp of Bharat Sevashram Sangha

ঘূর্ণিঝড় মোকাবিলায় ত্রান শিবির ভারত সেবাশ্রম সঙ্ঘের

 

নিজস্ব প্রতিবেদন:  রেমাল ঘুর্নিঝড় মোকাবিলায় ( Cyclone Relief Camp ) সব ধরনের প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছে ভারত সেবাশ্রম সংঘ। ঘূর্ণিঝড়ের ভয়ংকরতার আভাস পেয়ে ভারত সেবাশ্রম সংঘের পক্ষ থেকে দক্ষিণ চব্বিশ পরগনা, উত্তর চব্বিশ পরগনা দুই মেদিনীপুর সহ সমুদ্র তীরবর্তী জেলাগুলিতে উদ্ধারকাজ ও মানুষকে দ্রুত উদ্ধার করে ত্রান শিবিরে যাতে পৌঁছে দেওয়া যায় তাই আগাম ব্যবস্থা নিচ্ছে ভারত সেবাশ্রম সংঘ। ইতিমধ্যেই কাকদ্বীপ, নামখানা, গঙ্গাসাগর সহ বিভিন্ন এলাকায় ভারত সেবাশ্রম সংঘের স্বেচ্ছাসেবকরা পৌঁছে গিয়েছেন।

 

সঙ্ঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ জানান, গঙ্গাসাগর আশ্রমের প্রায় দুই শতাধিক যাত্রী নিবাসের কামরা, কাকদ্বীপ এবং লট এইট আশ্রমের ৫০টি কামরা ও মহেন্দ্রগঞ্জ গ্রামোন্নয়ন কেন্দ্রের ঘরগুলি এবং সুন্দরবন এলাকায় সংঘের শতাধিক স্কুল, মিলন মন্দির গুলিতে দুর্গত মানুষদের রাখার জন্য ব্যবস্থা করা হয়েছে।

 

এছাড়া ওইসব এলাকায় ত্রান সামগ্রী, শুকনো খাবার ও জামাকাপড় ইতিমধ্যেই পৌঁছে দেওয়া হয়েছে। যেহেতু রাতে ঝড় আছড়ে পড়ার কথা তাই বিভিন্ন জায়গায় অতিরিক্ত জেনেরেটারের ব্যবস্থা করা হয়েছে। ভারত সেবাশ্রম সংঘের স্বেচ্ছাসেবকরা রাতভর ঝড়ের গতিপ্রকৃতির ওপর নজর রাখবে এবং প্রয়োজনে রাতেই উদ্ধারকাজ ও ত্রানের কাজ শুরু করে দেওয়া হবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *