< Entertainment : মৃণাল সেনের ভূমিকায় অঞ্জন দত্ত ,কবে আসছে ‘চালচিত্র এখন’ ?

Entertainment : মৃণাল সেনের ভূমিকায় অঞ্জন দত্ত ,কবে আসছে ‘চালচিত্র এখন’ ?

 

Entertainment : পরিচালক মৃণাল সেনের অনবদ্য সৃষ্টি ‘চালচিত্র’ নির্মাণের কাহিনি এবার বড় পর্দায়। আসছে ‘চালচিত্র এখন’। মৃণাল সেনের ‘চালচিত্র’ নির্মাণের নেপথ্য কাহিনি এবং মৃণাল সেনের নানা কথা নিয়েই তৈরি হয়েছে এই ছবি। পরিচালনায় মৃণাল সেনের মানসপুত্র অঞ্জন দত্ত। ১০ মে এই ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পাশাপাশি আসবে ওয়েব প্ল্যাটফর্মে। প্রকাশ্যে এল ছবির অফিসিয়াল টিজার।

বিশ্ববরেণ্য পরিচালক মৃণাল সেনের জন্মশতবর্ষে শ্রদ্ধার্ঘ্য তাঁর মানসপুত্র অঞ্জন দত্তের ৷” উল্লেখ্য, মৃণাল সেনের ‘চালচিত্র’ দিয়েই অভিনয়ে জগতে অভিষেক ঘটেছে অঞ্জন দত্তর। মৃণাল সেনকে খুব কাছ থেকে দেখেছেন তিনি। তাঁকে অনুসরণ করেই সর্বদা হেঁটেছেন অভিনেতা-পরিচালক অঞ্জন। এবার সেই ‘চালচিত্র’ নির্মাণের সময়ের নানা ঘটনা নিয়েই ‘চালচিত্র এখন’ বানিয়েছেন তিনি। ছবিতে মৃণালের ভূমিকায় অভিনয় করতে দেখা যাচ্ছে অঞ্জনকেই। আর অঞ্জনের ভূমিকায় অভিনয় করেছেন শাওন চক্রবর্তী। এই ছবিতে ছবির সঙ্গীতের দায়িত্ব সামলানোর পাশাপাশি প্রযোজনার দায়িত্বে রয়েছেন অঞ্জনের সুযোগ্য পুত্র নীল দত্ত।

‘২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ দেখানো হয়ে গিয়েছে ‘চালচিত্র এখন’। দর্শকদের প্রশংসা পেয়েছে এই ছবি। শুধু তাই নয়, আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে বিশেষ জুরি পুরস্কারে সম্মানিত হয়েছে ‘চালচিত্র এখন’। সেই ছবি এবার মুক্তি পাবে জনতার দরবারে। মৃণাল সেনের জন্মশতবর্ষে পরিচালক অঞ্জন দত্তের শ্রদ্ধার্ঘ্য ‘চালচিত্র এখন’ কতটা মনে ধরে এই প্রজন্মের সিনেপ্রেমী দর্শকদের সেটাই এখন বড় প্রশ্ন ?

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *