< ভান্ডেশ্বর শিব মন্দিরে শিবরাত্রি উপলক্ষে ভক্ত সমাগম

ভান্ডেশ্বর শিব মন্দিরে শিবরাত্রি উপলক্ষে ভক্ত সমাগম

শিবরাত্রি উপলক্ষে ভক্ত সমাগম মালদহের নালাগোলা শিবডাঙ্গি তিল ভান্ডেশ্বর শিব মন্দিরে

দেবাশিস পাল,মালদা:- আজ মহা শিবরাত্রি। শিবরাত্রি উপলক্ষে দেবাদী দেব মহাদেবের পূর্ণ তিথিতে সকাল থেকেই ভক্ত সমাগম জেলার বিভিন্ন শিব মন্দিরে বাদ যায়নি মালদহের নালাগোলা শিবডাঙ্গি তিল ভান্ডেশ্বর শিব মন্দির।এই মন্দিরটি রয়েছে একটি বট গাছের ভেতরে যা দেখতে ভিড় করে বহু দূর দুরান্ত থেকে ভক্তরা।এই মন্দিরের কিছু জল ঢেলে অনেকেরই মনের আসা পূরণ হয়েছে বলে দাবি।

প্রত্যেক বছরের এবারও সকাল থেকে দূর দুরন্ত থেকে মালদা নালাগোলা শিবডাঙ্গি তিল ভান্ডেশ্বর শিব মন্দিরে প্রচুর ভক্তের সমাগম ঘটে। প্রত্যেক বছরের মতোই এবছর পূর্নার্থীরা বিভিন্ন প্রান্ত থেকে পায়ে হেঁটে কেউ বা গাড়ি নিয়ে কাঁধে জল নিয়ে বাবার মাথায় জল ঢালতে প্রায় দুই কিলোমিটার দূর থেকে লম্বা লাইনে দাঁড়িয়ে নিজের,মনস্কামনা পূরণ করার আসাই থাকে। উল্লেখ্য শিবডাঙ্গী শিব মন্দিরে শিবরাত্রি ছাড়াও শ্রাবণ মাসেও প্রচুর ভক্তের সমাগম ঘটে। আজ থেকে প্রায় বহু বছর পুরনো এস শিব মন্দির।

মালদা শহর থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে বামনগোলার থানার নালাগোলায় অবস্থিত এই শিব মন্দির।এই মন্দির ঘিরে রয়েছে বহু পুরনো কথা।শিবরাত্রি উপলক্ষে নিজের মনস্কামনা পূরণের জন্য এই মন্দিরে জল ঢালতে সকাল থেকে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকেন আট থেকে আসি সকালে।এই মন্দির প্রাঙ্গনে বসে মেলা এই মেলা চলবে তিন দিন ধরে। মন্দির প্রাঙ্গনে বামনগোলার থানার পুলিশ মোতায়েন করা হয়েছে কমিটির তরফে সিসিটিভি কড়া নজরদারী রয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *