< মাধ্যমিক পাশে ভারতীয় রেলে 1010 শূন্য পদে গ্রুপ ডি কর্মী নিয়োগ

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে 1010 শূন্য পদে গ্রুপ ডি কর্মী নিয়োগ

 

চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। যে সমস্ত চাকরিপ্রার্থীদের মাধ্যমিক পাস করে চাকরির খোঁজ করছেন তাদের জন্য নতুন একটি চাকরির সুখবর । সম্প্রতি ভারতীয় রেলে নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বিভিন্ন ট্রেডে কর্মী নিয়োগ করা হবে। এই পদের জন্য যে সকল প্রার্থী ন্যূনতম মাধ্যমিক পাস বা উচ্চ মাধ্যমিক পাশ করেছে তারা আবেদন করতে পারবে। তাহলে আর দেরি কেন চলুন দেখে নেওয়া যাক কিভাবে আবেদন করতে হবে কি কি যোগ্যতা প্রয়োজন ?

পদের নাম :- এখানে মূলত বিভিন্ন ট্রেডে কর্মী নিয়োগ করা হবে যেমন-

  • Carpenter ,
  • Electrician ,
  • Fitter ,
  • Machinist ,
  • Painter ও
  • Welder .

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস বা উচ্চ মাধ্যমিক পাস। এছাড়াও শিক্ষাগত যোগ্যতা সম্বন্ধে আর বিস্তারিত জেনে নিতে হলে অফিসের নোটিশটি ডাউনলোড করে পড়তে হবে। এছাড়াও বেশ কিছু পদে সংশ্লিষ্ট ট্রেডে ITI পাস যোগ্যতা থাকতে হবে।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে 15 বছর থেকে 24 বছরের মধ্যে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে https://pb.icf.gov.in. অফিশিয়াল ওয়েবসাইট যেতে হবে তারপর রেজিস্ট্রেশন করতে হবে । রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই বৈধ ইমেল এড্রেসের ও মোবাইল নাম্বার দিতে হবে। তারপর লগইন করে আবেদন পত্রটি নির্ভুল ভাবে ফিলাপ করতে হবে। সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে এবং আবেদন ফি পেমেন্ট করে আবেদন পত্রটি সাবমিট করতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :-
১. বয়সের প্রমানপত্র হিসেবে জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিকের এডমিট।
২. সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
৩. আধার কার্ড বা ভোটার কার্ড।
৪. কাস্ট সার্টিফিকেট।
৫. পাসপোর্ট সাইজের ফটো।

আবেদন ফি :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের প্রসেসিং ফি লাগবে ১০০ টাকা। এছাড়া SC/ST/PwBD/ মহিলাদের জন্য কোন রকম আবেদন ফি লাগবে না।

আবেদনের শেষ তারিখ :- 21/06/2024.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *