< আগামী মাসে লঞ্চ হতে চলেছে BMW -র নতুন বাইক! কত দামে কিনতে পারবেন? জেনে নিন

আগামী মাসে লঞ্চ হতে চলেছে BMW -র নতুন বাইক! কত দামে কিনতে পারবেন? জেনে নিন

 

ভারতে আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করা হয়েছে BMW R 1300 GS। BMW Motorrad এর তরফ থেকে তাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ইতিমধ্যেই এই বাইকের ফুয়েল ট্যাঙ্ক এবং প্যানেলের একটি ছবি পোস্ট করা হয়েছে। জানা গেছে আগামী মাসের লঞ্চ হতে চলেছে এই বাইকটি। আগামী মাস থেকেই শোরুম থেকে এই বাইকটি কিনতে পারবেন ক্রেতারা।

2024-honda-cb125r-launch-date

2024 সালে যে বাইক গুলি লঞ্চ হওয়ার জন্য ক্রেতারা দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিলেন। তার মধ্যে অন্যতম একটি হলো এই BMW R 1300 GS। এর আগে BMW R 1250 GS অত্যন্ত জনপ্রিয় হিসেবে ক্রেতাদের কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়েছিল। তবে বর্তমানে লঞ্চ হওয়া R 1300 GS আরো বিভিন্ন নতুন বৈশিষ্ট্যকে সঙ্গে নিয়ে প্রকাশ্যে এসেছে। স্লিমার ডিজাইন এবং অত্যাধুনিক প্রযুক্তি এই বাইকটিকে ক্রেতাদের কাছে আরও গ্রহণযোগ্য করে তুলবে বলে আশা করা যাচ্ছে।

BMW R 1300 GS: ডিজাইন

জানা যাচ্ছে ডিজাইনের দিক থেকে এই বাইকটি আধুনিক ক্রেতাদের অত্যন্ত পছন্দের হয়ে উঠবে। কারণ এতে রয়েছে একটি নতুন শীট মেটাল ফ্রেম এবং একটি কাস্ট অ্যালুমিনিয়াম সাবফ্রেম। এতে একটি Telelever ফ্রন্ট সাসপেনশন দেওয়া হয়েছে। বাইকটির পিছনে রয়েছে একটি Paralever ইউনিট। সেই সঙ্গে বাইকটিতে রয়েছে একটি ADV। যা রাইডারের দীর্ঘ পথ ভ্রমণকে আরো আরামদায়ক করে তুলবে।

bounce-infinity-e1x-electric-scooter-with-battery-swappable-tech-launched-in-india-starting-at-rs-55000

BMW R 1300 GS: পারফরম্যান্স

BMW R 1300 GS বাইকটিতে রয়েছে একটি 1300cc টুইন সিলিন্ডার ইঞ্জিন। শক্তিশালী এই ইঞ্জিন 7750rpm এ 145bhp এবং 6500rpm এ 149Nm শক্তি তৈরি করতে পারে। এই বাইকে আছে একটি ৬ স্পিড যুক্ত গিয়ারবক্স। এর ইলেকট্রনিক্স স্যুটটিও বেশ উন্নত মানের। এছাড়াও এই বাইকে রাডার সহকারী ক্রুজ নিয়ন্ত্রণ সিস্টেম দেওয়া হয়েছে।

BMW R 1300 GS: দাম

BMW R 1300 GS বাইকটি মোট 4টি ভেরিয়েন্টে লঞ্চ করা হবে। GS, Triple Black, GS ট্রফি এবং Option 719 Tramuntana। আশা করা যাচ্ছে এগুলির দাম শুরু হবে 22 লক্ষ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *