< ভারতে লঞ্চ হল Infinity E1X ইলেকট্রিক স্কুটার! প্রতি ঘণ্টায় 65 কিমি গতিবেগ, দাম কত পড়বে?

ভারতে লঞ্চ হল Infinity E1X ইলেকট্রিক স্কুটার! প্রতি ঘণ্টায় 65 কিমি গতিবেগ, দাম কত পড়বে?

 

Bounce Infinity তার জনপ্রিয় Infinity E1 স্কুটারের একটি নতুন সংস্করণ লঞ্চ করল ভারতের বাজারে। তাদের তরফ থেকে নিয়ে আসা নতুন এই স্কুটারটির বিশেষ বৈশিষ্ট্য হলো এর ব্যাটারি ব্যাটারি অদল-বদল যোগ্য। নতুন এই স্কুটারটির নাম রাখা হয়েছে Bounce Infinity E1X। দামটিও রয়েছে একেবারে সাধ্যের মধ্যেই।

Yamaha FZS FI

সদ্য লঞ্চ হওয়া Infinity E1X ভারতের বাজারে 2024 সালের জুন থেকে উপলব্ধ হবে৷ এই স্কুটারটিতে ব্যাটারি অদল বদল এর বৈশিষ্ট্য সহ আরো বেশ কয়েকটি উন্নত প্রযুক্তি যোগ করা হয়েছে। এই স্কুটার সহজেই বিভিন্ন ব্যাটারি নেটওয়ার্কের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ ভাবে পরিচালিত হতে পারে। ইন্টিগ্রেশনের জন্যও একে প্রস্তুত করা হয়েছে।

প্রতি ঘণ্টায় ছুটবে 65 কিমি

ব্যাটারি অদল-বদল যোগ্য মডেল গুলির জন্য নির্মাণকারী সংস্থার তরফ থেকে ক্রেতাদের কাছে দুটি গতির ভ্যারিয়েন্ট অফার করা হয়েছে। একটির সর্বোচ্চ গতি হল 55 কিমি/ঘন্টা। অপরটির সর্বোচ্চ গতি 65 কিমি/ঘণ্টা। রপ্তানি বাজারের জন্য ন্যূনতম গতির প্রয়োজনীয়তা মেটাতে বাউন্স 92 কিমি/ঘন্টা সর্বোচ্চ গতির একটি দ্রুততর মডেলও নির্মাণ করেছে। তবে এই মুহূর্তে আসন্ন মডেল করেই সম্পর্কে বিশেষ কোনো বিস্তারিত তথ্য দেওয়া হয়নি।

bmw-r-1300-gs-teased-launch-soon

উচ্চপদস্থ কর্তাদের বক্তব্য

Infinity E1 স্কুটারের লঞ্চের বিষয়ে কথা বলতে গিয়ে Bounce Infinity-র সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা বিবেকানন্দ হালেকেরে বলেছেন ভারত হল বিশ্বের দ্বিতীয় বৃহত্তম টু হুইলার বাজার। তবে এখানে ইভির প্রকৃত সুবিধা গুলি এখনও পাওয়া যায়নি৷ ইভি গুলিকে অত্যন্ত সাশ্রয়ী করে তোলার পাশাপাশি এই ধরনের গাড়িতে বিভিন্ন সুবিধা পাওয়া যায়। তাদের নির্মিত লঞ্চ হতে চলা এই গাড়ি থেকে ব্যাটারি আলাদা করা যায়। এছাড়াও তারা এই গাড়িটিকে যে কোনো ব্যাটারি সোয়াপিং নেটওয়ার্কে প্লাগ করার জন্য ডিজাইন করেছেন বলে জানা যাচ্ছে।

খুব সহজে ব্যাটারি অদলবদল করা যাবে

ইলেকট্রিক স্কুটারগুলিতে অনেক সময় যাত্রাপথে চার্জ শেষ হওয়ার কারণে অসুবিধার সম্মুখীন হতে হয় আরোহীদের। তবে নতুন লঞ্চ হওয়া এই ব্যাটারি বদল যোগ্য স্কুটারটি ব্যবহারকারীদের বিশেষ সুবিধা দেবে। তারা নেটওয়ার্ক স্টেশন গুলিতে সম্পূর্ণ চার্জযুক্ত ব্যাটারি নিয়ে ক্ষয়প্রাপ্ত ব্যাটারি গুলিকে অদলবদল করতে পারবেন। এতে চার্জ করার সময় এবং স্থান সম্পর্কে রাইডারদের উদ্বেগে থাকতে হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *