< CM : রামনবমীতে অশান্তি পাকাতেই ‘বিজেপির নাটকে’ মুর্শিদাবাদের DIG বদল! তীব্র আক্রমণ মমতার

CM : রামনবমীতে অশান্তি পাকাতেই ‘বিজেপির নাটকে’ মুর্শিদাবাদের DIG বদল! তীব্র আক্রমণ মমতার

CM : রামনবমীতে অশান্তি পাকাতেই ‘বিজেপির নাটকে’ মুর্শিদাবাদের DIG বদল! তীব্র আক্রমণ মমতার

 

রামনবমীতে অশান্তি পাকাতেই কি আগের দিন ডিআইজি বদল? বৃহস্পতিবার, ইসলামপুরের জনসভা থেকে তীব্র আক্রমণ করলেন তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর অভিযোগ, মুর্শিদাবাদে রামনবমীতে  যে অশান্তি হয়েছে তা পূর্বপরিকল্পিত। কমিশনকে নিশানা করে তৃণমূল সুপ্রিমো প্রশ্ন তোলেন এই জন্যেই কি মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি বদল? ১৯ জনকে মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে ওসিকে মারা হয়েছে। এর দায় বিজেপির বলে সুর চড়ান মমতা। cm

 

লোকসভা ভোটের মুখেই মুর্শিদাবাদ রেঞ্জের DIG মুকেশ কুমারকে সরিয়ে দেয় কমিশন। পরবর্তীতে মুর্শিদাবাদ রেঞ্জের জয়েন্ট কমিশনার অপরাধ দমন সৈয়দ ওয়াকার রাজাকে ডিআইজি পদে নিয়োগ করা হয়। এদিন ইসলামপুরের সভা থেকে মমতা (Mamata Banerjee) বলেন, “ডিআইজি-কে বদল করলেন কেন? যে লোকটা জেলাটাকে চিনত, তাকে সরালেন কেন? এগুলো খুব স্পর্শকাতর জেলা। আমাদের অনেক কষ্ট করে সামলাতে হয়। মিছিল তো আমাদের লোকেরাও করেছে। এটা আপনাদের একার সম্পত্তি নয়। মিছিল তো প্রার্থনার জন্য, শান্তির জন্য করি।”  তৃণমূল সভানেত্রী  বলেন, “পুলিশের ওসিকে মারধর করা হয়েছে। ১৯ জন আহত।” এরপরেই তোপ দেগে মমতা বলেন, ”এই অশান্তি করবে বলেই বিজেপি নাটক করে মুর্শিদাবাদের ডিআইজিকে সরিয়েছেন।”

কয়েকটি সংবাদমাধ্যমের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মমতা। তাঁর অভিযোগ, আদালতের নির্দেশ না মেনে অস্ত্র নিয়ে রামনবমীতে মিছিল করেছে বিজেপি। তৃণমূল সুপ্রিমোর কথায়, ”আমরা মিছিল করি শান্তির জন্য, প্রার্থনার জন্য।” তিনি প্রশ্ন তোলেন, ”পরশু দিনের ঘটনা ঘটিয়েছিল কারা। আমি চ্যালেঞ্জ করে বলছি বিজেপি। রামনবমীর মিছিল অস্ত্র নিয়ে করতে কে অধিকার দিয়েছে।” তীব্র আক্রমণ করে মমতা, “কে আক্রমণ করার অধিকার দিয়েছে? মা দুর্গাই অধিকার দেয়নি। মা দুর্গা অসুর বধ করেছিল, আপনাদের মতো অসুরদের বধ করার জন্য মা দুর্গার প্রয়োজন আছে। ১৯ জন আহত হয়েছেন। ওসি আহত হয়েছেন। আমার কাছে ছবি আছে। আমি উত্তেজনা ছড়াতে চাই না। রাম নবমীর আগের দিন কেন হঠাৎ করে ডিআইজি-কে সরিয়ে দিলেন? এই পরিকল্পনার জন্য?” এরপরই নিজের মোবাইলটি চেয়ে নেন তৃণমূল সভানেত্রী। ক্ষোভপ্রকাশ করে বলেন, “এই ছবিটা কার? মাথা ফাটিয়ে দিলেন আপনারা, মারলেন আপনারা। আর কমিশনে গিয়ে বলছেন তৃণমূল আক্রমণ করেছে। বিজেপি বিধায়ক কেন গ্রেফতার হবেন না?”

মুখ্যমন্ত্রী বলেন, “মুর্শিদাবাদের ঘটনা আমি যদি বলি পরিকল্পিত! সংখ্যালঘুদের নামে মিথ্যা কথা বলতে বলা হয়েছে। পরশু দিনের ঘটনা কারা ঘটিয়েছিল? আমি চ্যালেঞ্জ করে বলছি বিজেপি। একই জায়গায় পরের দিন গিয়ে প্রথম আক্রমণ করল কারা? বিজেপির বিধায়ক দলবদল নিয়ে গেলেন। রামনবমী মিছিল করতে গিয়েছেন, অস্ত্র নিয়ে যেতে আপনাকে কে বলেছে?”

cm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *