< Election : রাত পোহালেই উত্তরের ৩ কেন্দ্রে ভোট! একনজরে ভোটচিত্র

Election : রাত পোহালেই উত্তরের ৩ কেন্দ্রে ভোট! একনজরে ভোটচিত্র

Election : রাত পোহালেই উত্তরের ৩ কেন্দ্রে ভোট! একনজরে ভোটচিত্র

 

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। শুরু হয়ে গিয়েছে কাউন্টডাউন! রাত পোহালেই রাজ্যের তিন আসনে প্রথম দফার ভোট গ্রহণ। প্রথম দফায়, উত্তরবঙ্গের ৩ কেন্দ্র কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভোট। তুঙ্গে তৎপরতা। চলছে চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি। আজ, বৃহস্পতিবার সকাল থেকেই কেন্দ্রে আসা শুরু করেছেন ভোটকর্মী ও নিরাপত্তারক্ষীরা।

একনজরে ৩ কেন্দ্রের ভোটচিত্র ( Election )

কোচবিহার: সর্বশেষ ভোটার তালিকা অনুযায়ী, এই লোকসভা কেন্দ্রে মোট ভোটার ১৯ লক্ষ ৬৬ হাজার ৮৯৩ জন। তার মধ্যে মহিলা ভোটার ৯ লক্ষ ৫১ হাজার ৯৯৬ জন। পুরুষ ভোটার ১০ লক্ষ ১৪ হাজার ৮৬৪ জন। তৃতীয় লিঙ্গ ৩৩ জন।

এই লোকসভা কেন্দ্রে মোট বুথ ২০৪৩। তার মধ্যে স্পর্শকাতর বুথ ১৯৬। মোট ১১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। মোট রাজ্য পুলিস মোতায়েন করা হয়েছে ৪০০০। এই কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১৪ জন প্রার্থী।

 

আলিপুরদুয়ার: সর্বশেষ ভোটার তালিকা অনুযায়ী, এই লোকসভা কেন্দ্রে মোট ভোটার ১৭ লক্ষ ৭২ হাজার ৮৭৭জন।

এই লোকসভা কেন্দ্রে মোট বুথ ১৮৬৭। তার মধ্যে স্পর্শকাতর বুথ ১৫৯। মোট ৬৩ কম্পানি কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করা হয়েছে। সঙ্গে থাকছে ২৫০০ জন রাজ্য পুলিশ। সব বুথেই থাকছে ৬ জন করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। বুথের বাইরে থাকছে রাজ্য পুলিশের বিশেষ টিম। এই কেন্দ্র থেকে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ( election ) 

জলপাইগুড়ি: এই লোকসভা কেন্দ্রে মোট বুথ ১৯০৪। তার মধ্যে স্পর্শকাতর বুথ ৩৯১। অর্থাৎ কাল প্রথম দফায় মোট ৫৮১৪ বুথের মধ্যে মোট স্পর্শকাতর বুথ ৭৪৬।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *