< রাজ্যের Group C and Group D পদে কর্মী নিয়োগ, অষ্টম পাশেই চাকরি

রাজ্যের Group C and Group D পদে কর্মী নিয়োগ, অষ্টম পাশেই চাকরি

Group C and Group D

 

চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। যে সকল প্রার্থী OFFICE OF THE DISTRICT JUDGE, BANKURA তে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে দেখবেন। এখানে রয়েছে বিভিন্ন ধরনের পদ যেখানে আবেদন করতে পারবেন সকল প্রার্থী তথা নারী ও পুরুষ উভয়ের। তাহলে চলুন আর দেরি না করে তারাতারি আবেদন প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

 

পদের নাম ও শূন্য পদ :-
(a) Upper Division Clerk :- এই পদের জন্য মোট শূন্য পদ রয়েছে 9 টি। যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে গ্রাজুয়েশন পাস। এই পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 28,900 টাকা থেকে 74,500 টাকা পর্যন্ত।

(b) Lower Division Clerk :- এই পদের জন্য মোট শূন্য পদ রয়েছে 39 টি। যে সকল প্রার্থী চাকরি করতে ইচ্ছুক তাদের মাধ্যমিক পাস করতে হবে এবং কম্পিউটার নলেজ থাকতে হবে। এই পদের ক্ষেত্রে প্রতি মাসে বেতন দেয়া হবে 22,700 থেকে 58,500 টাকা পর্যন্ত।

(c) Seal Bailiff :- এই পদের জন্য মোট শূন্য পদ রয়েছে 3 টি। যে সকল প্রার্থী চাকরি করতে ইচ্ছুক তাদের মাধ্যমিক পাস করতে হবে এবং কম্পিউটার নলেজ থাকতে হবে। এই পদের ক্ষেত্রে প্রতি মাসে বেতন দেয়া হবে 22,700 থেকে 58,500 টাকা পর্যন্ত।

(d) Process Server :- এই পদের জন্য মোট শূন্য পদ রয়েছে 9 টি। যে সকল এই পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের অষ্টম শ্রেণী পাস করতে হবে। এই পদে চাকরি করলে প্রতি মাসে বেতন দেওয়া হবে 21,000 টাকা থেকে 54,000 টাকা পর্যন্ত।

(e) Group-D (Peon/Night-Guard/Farash) :- এই পদের জন্য মোট শূন্য পদ রয়েছে 39 টি। যে সকল এই পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের অষ্টম শ্রেণী পাস করতে হবে। এই পদে চাকরি করলে প্রতি মাসে বেতন দেওয়া হবে 17,000 টাকা থেকে 43,600 টাকা পর্যন্ত।

বয়স :- যে সকল প্রার্থী এই পদে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে 18 বছর থেকে 40 বছরের মধ্যে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে অফিশিয়াল ওয়েবসাইট যেতে হবে তারপর রেজিস্ট্রেশন করতে হবে । রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই বৈধ ইমেল এড্রেসের ও মোবাইল নাম্বার দিতে হবে। তারপর লগইন করে আবেদন পত্রটি নির্ভুল ভাবে ফিলাপ করতে হবে। সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে এবং আবেদন ফি পেমেন্ট করে আবেদন পত্রটি সাবমিট করতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :-Group C
১. বয়সের প্রমানপত্র হিসেবে জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিকের এডমিট।
২. সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
৩. আধার কার্ড বা ভোটার কার্ড।
৪. কাস্ট সার্টিফিকেট।
৫. পাসপোর্ট সাইজের ফটো।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এই পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 24/05/2024 তারিখ এবং আবেদন প্রক্রিয়া চলবে 24/06/2024 তারিখ পর্যন্ত।

OFFICIAL NOTICE: CLICK HERE 

OFFICIAL WEBSITE: CLICK HERE 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *