< Indira IVF New Branch Howrah for Male Infertility Treatment

Indira IVF New Branch Howrah for Male Infertility Treatment

Indira IVF New Branch Howrah for Male Infertility Treatment

পুরুষ বন্ধ্যাত্ব চিকিৎসায় ইন্দিরা আইভিএফ-এর নয়া শাখা হাওড়ায়

নিজস্ব প্রতিনিধি: ভারতে বন্ধ্যাত্ব চিকিৎসায় পশ্চিমবঙ্গের ক্ষেত্রে উল্লেখযোগ্য বৃদ্ধির কথা জানালো ইন্দিরা আইভিএফ সেন্টার। রবিবার সংস্থার পক্ষ থেকে ইন্দিরা আইভিএফ-এর পঞ্চম-বর্ষপূর্তি উপলক্ষে হাওড়া সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে এক সমীক্ষা শেয়ার করা হয়েছিল। এদিন সেন্টারের সূচনা করেন রাজের মন্ত্রী অরূপ রায়।

সমীক্ষা অনুসারে জানা গিয়েছে, যে সমস্ত রোগীরা ইন্দিরা আইভিএফ -এর পশ্চিমবঙ্গের সেন্টারগুলিতে যোগাযোগ করেছেন, তাদের ক্ষেত্রে বন্ধ্যাত্বের প্রধান কারণটি পুরুষের বন্ধ্যাত্ব হিসাবে দেখা গেছে।

এই বিষয়ে সেন্টারের চিকিৎসক অর্চনা ভার্মা বলেছেন, “আমাদের ব্যক্তিগতকৃত পদ্ধতি এবং আধুনিক চিকিৎসার মাধ্যমে, আমরা হাওড়ায় বন্ধ্যাত্বের সম্মুখীন ব্যক্তি এবং দম্পতিদের আশা ও সহায়তা প্রদান করতে সক্ষম হয়েছি৷ এই বার্ষিকী আমাদের উৎসর্গ এবং রোগীরা আমাদের উপর যে আস্থা রেখেছেন তারই একটি প্রমাণ।”
ইন্দিরা আইভিএফ-এর ম্যানেজিং ডিরেক্টর এবং কো ফাউন্ডার নিতিজ মুর্দিয়া বলেছেন, “বন্ধ্যাত্ব পশ্চিমবঙ্গে একটি উল্লেখযোগ্য চ্যালেঞ্জ, এবং আমরা যারা প্রয়োজনে তাদের জন্য মানসম্পন্ন ফার্টিলিটি কেয়ার সহজে যাতে পাওয়া যায় তার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের হাওড়া সেন্টার এবিষয়ে সাহায্য করার ক্ষেত্রে এগিয়ে আসলো, যাতে রাজ্যের অগণিত দম্পতি যারা তাদের পরিবার শুরু করার স্বপ্ন বুঝতে পেরেছে। আমরা এই মাইলফলক উদযাপন করতে পেরে গর্বিত।”

 

Indira IVF New Branch Howrah for Male Infertility Treatment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *