< ২০২৬ বিশ্বকাপে কি খেলবেন লিও? মুখ খুললেন Lionel Messi

২০২৬ বিশ্বকাপে কি খেলবেন লিও? মুখ খুললেন Lionel Messi

 

২০২৬ বিশ্বকাপে কি খেলবেন Lionel Messi কে? কাতার বিশ্বকাপের পর এই প্রশ্নই ঘোরাফেরা করছে মেসি অনুরাগীদের মধ্যে। কারণ কাতার বিস্বকাপের পরই জল্পনা শুরু হয়েছিল ২০২৬ বিশ্বকাপের আগে অবসর নিতে পারেন লিও। আর এই জল্পনা মাঝেই এই নিয়ে মুখ খুললেন স্বয়ং মেসি । জানালেন, শারীরিকভাবে কেমন অবস্থায় থাকবেন, তার উপরই নির্ভর করছে বিশ্বকাপ খেলা।

 

এই নিয়ে মেসি বলেন, “ শারীরিকভাবে কেমন অবস্থায় থাকব, তার উপর পুরোটা নির্ভর করছে। নিজের সঙ্গে তো আর লুকোচুরি করা যায় না। এখনও বছর দু’য়েক বাকি আছে। দেখতে দেখতে সময়টা কেটে যাবে ঠিকই। তবে এখনই বলা সম্ভব না ২ বছর পর আমি কেমন অবস্থায় থাকব। বয়স সংখ্যা মাত্র, তবে তা উপেক্ষাও করা যায় না। আমি এখন যেসব ম্যাচ খেলি, সেগুলি অতীতে আমি যেসব ম্যাচ খেলেছি তাদের মতো নয়। ইউরোপে প্রতি তিনদিনে একটা ম্যাচ খেলতে হত। হয় ঘরোয়া লিগে, নয়তো চ্যাম্পিয়ন্স লিগে। স্পেন হোক বা ফ্রান্স, সব দেশে ছবিটা একই।”

 

এদিকে কয়েকদিন বাদেই শুরু কোপা । গত কোপা আমেরিকা চ্যাম্পিয়ন দল আর্জেন্তিনা। এই বছরও যে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নামছে তাঁর দল, তা জানাতে ভুললেন মেসি। এই নিয়ে লিও বলেন, “ কোপায় আর্জেন্তিনা অবশ্যই ফেভারিট। আমরা গত কয়েক বছরে সব ট্রফিই জিতেছি। আর তার আগে যখন কিছু জিততে পারতাম না, তখনও আমাদের ফেভারিট হিসাবে গণ্য করা হত। কোপা হোক বা অন্য প্রতিযোগিতা, খেলা শুরুর পর ব্রাজিল বা অন্য দলের মতো আর্জেন্তিনাও ফেভারিট হিসাবেই মাঠে নামে। তবে এটাও ঠিক যে লাতিন দলগুলির শক্তি অনেকটা বেড়েছে। উরুগুয়ে ভালো দল। কলম্বিয়া, ইকুয়েডরও আছে। সবটাই মাঠে বোঝা যাবে। তবে আমি মনে করি, আমরা কোপা জয়ের খুব কাছে আছি।”

 

 

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *