< মাটির কথা শুনুন, বিজেপি আর ক্ষমতায় আসছে না! ব্যাখ্যা দিলেন তৃণমূল সুপ্রিমো Mamata Banerjee

মাটির কথা শুনুন, বিজেপি আর ক্ষমতায় আসছে না! ব্যাখ্যা দিলেন তৃণমূল সুপ্রিমো Mamata Banerjee

 

আগেও হিসেব দিয়ে বলেছিলেন এবারের লোকসভা নির্বাচনে ক্ষমতায় ফিরছে না বিজেপি। কারণ হিসেবে আঞ্চলিক দলগুলির শক্তির কথা উল্লেখ করেছিলেন তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ( Mamata Banerjee )। বুধবার, আউশগ্রামের সভা থেকে মমতা বলেন, “এবারে কি বিজেপি ক্ষমতায় আসবে মনে করেন? আগেরবার ৩০৩ পেয়েছিল, এবারে সেটাও পাবে না। মাটির কথা শুনুন, বিজেপি আর ক্ষমতায় আসছে না।” শুধু বক্তব্যই নয়, একেবারে আসন ধরে ধরে তৃণমূল সভানেত্রী ব্যাখ্যা করেন কেন সেটা সম্ভব নয়। এদিন মমতা বলেন, “এবারে কি বিজেপি ক্ষমতায় আসবে মনে করেন? আগেরবার ৩০৩ পেয়েছিল, এবারে সেটাও পাবে না। মাটির কথা শুনুন, বিজেপি আর ক্ষমতায় আসছে না।”

 

 

মমতার (Mamata Banerjee) কথায়, “উত্তরপ্রদেশে এবারে অখিলেশরা ভাল লড়াই করছে, ওখানে বিজেপি আর প্রচুর আসন পাবে না। বিহারে হাফও পাবে না। রাজস্থানে প্রথম ভোটে কুপোকাত, মধ্যপ্রদেশে হাফও পাবে না। তামিলনাড়ুতে জিরো, কেরালায় বাম-কংগ্রেসই বেশিরভাগ আসন পাবে। কর্ণাটক, তেলেঙ্গানাতেও এবারে বিজেপির ফল খারাপ হবে, হাফ সিটও পাবে না।” একই সঙ্গে তৃণমূল সভানেত্রী সাফ জানান, “সমীক্ষায় সেটা দেখছেন ওটা বানানো। বিজেপি কোটি কোটি টাকা খরচ করে ফেক সমীক্ষা তৈরি করিয়েছে। এবারে বিজেপি আর ক্ষমতায় আসতে পারবে না।”

এদিন ফের নরেন্দ্র মোদিকে ‘প্রচারবাবু’ বলে কটাক্ষ করে তৃণমূল সুপ্রিমো বলেন, “সকাল থেকে ঘুমোতে যাওয়ার আগে পর্যন্ত টিভি খুললেই বিজ্ঞাপনে প্রচারবাবুর মুখ। মুখ দেখলেই সারাটা দিন গেল! লেবু কচলাতে কচলাতে তেতো হয়!”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *