< TCS : ন্যূনতম যোগ্যতায় 40 হাজার শূন্য পদে কর্মী নিয়োগ, কোনো অভিজ্ঞতা ছাড়াই চাকরি

TCS : ন্যূনতম যোগ্যতায় 40 হাজার শূন্য পদে কর্মী নিয়োগ, কোনো অভিজ্ঞতা ছাড়াই চাকরি

TCS : ন্যূনতম যোগ্যতায় 40 হাজার শূন্য পদে কর্মী নিয়োগ, কোনো অভিজ্ঞতা ছাড়াই চাকরি

 

বেকার যুবক-যুবতীদের কষ্টের দিন শেষ। নতুন করে ৪০ হাজার শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে সমস্ত বেকার যুবক-যুবতীরা দীর্ঘদিন ধরে চাকরির সন্ধান করছেন কিন্তু চাকরি পাচ্ছেন না বেকার রয়েছেন তাদের আর বেকার থাকতে হবে না। এবার নতুন করে ৪০ হাজার ছেলেমেয়ে নিয়োগ করা হবে যেখানে ন্যূনতম যোগ্যতা থাকলে চাকরিপ্রার্থীরা আবেদন জানিয়ে সরাসরি চাকরি পেয়ে যেতে পারেন। নারী-পুরুষ নির্বিশেষে সকল চাকরি প্রার্থীরাই এখানে আবেদন জানিয়ে চাকরি করতে পারবেন। ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে যারা যারা আবেদন জানাতে ইচ্ছুক তারা অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে তাড়াতাড়ি আবেদন জানাবেন।

এখানে নবীন তথা ফ্রেশার কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় সর্ববৃহৎ নামি সংস্থা তথা TCS কোম্পানি। এখানে কোনরকম অভিজ্ঞতা ছাড়াই চাকরিপ্রার্থীরা আবেদন জানিয়ে সরাসরি চাকরি পেয়ে যেতে পারেন। বিগত বছরের মতো এ বছরেও নতুন করে ৪০ হাজার শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে TCS কোম্পানি, যেখানে জেলায় জেলায় নিয়োগ করা হচ্ছে। ইতিমধ্যেই সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ভারতের সবথেকে বেশি চাকরি দিয়ে থাকে টিসিএস কোম্পানি এবং সেই কোম্পানি আবার নতুন করে কর্মী নিয়োগ করছে ভারতের প্রত্যেকটি রাজ্য তথা প্রতিটি জেলা থেকে।

এখানে বিভিন্ন ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে এবং নূন্যতম যোগ্যতা থাকলেই আপনারা এখানে আবেদন জানাতে পারবেন। তবে এখানে প্রতিটি পদের ক্ষেত্রে আলাদা আলাদা যোগ্যতার মাপকাঠির নির্ধারণ করা হয়েছে।

এখানে যে সমস্ত চাকরি প্রার্থীরা চাকরি পেয়ে যাবেন তাদের সর্বমোট তিনটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে এবং যারা চাকরি পাবেন তাদের প্যাকেট সিস্টেমে এখানে যে বেতন কাঠামো নির্ধারণ করা হয়েছে সেটি হল-

প্রথম বিভাগে বেতনের প্যাকেজ ধার্য করা হয়েছে 3.36 লক্ষ টাকা। এটি হচ্ছে নিনজা বিভাগ এখানে সকল ধরনের চাকরি প্রার্থীরাই চাকরি পাবেন। দ্বিতীয় বিভাগ আছে ডিজিটাল বিভাগ যেখানে চাকরি পেলে বছরে বেতন দেওয়া হবে 7 লক্ষ টাকা, এখানে ডিজিটাল কাজকর্ম সম্পর্কে অভিজ্ঞতা থাকতে হবে। তৃতীয় বিভাগ অর্থাৎ প্রাইম বিভাগে যারা চাকরি পাবেন তাদের প্যাকেজ 11.5 লক্ষ টাকা।

যে সমস্ত প্রার্থীরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক তাদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এক্ষেত্রে আবেদনকারী কে রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি সম্পন্ন করে নিতে হবে। সরাসরি টিসিএস ক্যারিয়ার অপশনে গিয়ে চাকরিপ্রার্থীরা এখানে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া চলছে।

যে সমস্ত প্রার্থীরা এখানে আবেদন জানাবেন তাদের লিখিত পরীক্ষায় এবং ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। এক্ষেত্রে প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং যারা এই পরীক্ষায় পাস করবেন তাদের পরবর্তীকালে ইন্টারভিউ নিয়ে চাকরি দেওয়া হবে। tcs

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *