< Tea workers movement again in Dooars

Tea workers movement again in Dooars

Tea workers movement again in Dooars

ফের ডুয়ার্সে চা শ্রমিকদের আন্দোলন

 

জনার্দন রায়, জলপাইগুড়ি: নিজেদের প্রাপ্য বেতনের দাবিতে ফের ডুয়ার্সে ( Dooars )চা শ্রমিকদের আন্দোলন। প্রাপ্য মজুরি এবং পিএফের সমস্যা নিয়ে ভারত- ভুটান সড়ক অবরোধ করে বিক্ষোভ বানারহাট ব্লকের নিউ ডুয়ার্স চা বাগানের শ্রমিকদের। শনিবার সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে ফ্যাক্টরির সামনে ভারত -ভুটান সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে নিউ ডুয়ার্স এর চা বাগানের শ্রমিকরা। শ্রমিকদের অভিযোগ,গত দুমাস যাবৎ চা শ্রমিক, বাগান স্টাফ এবং সাব স্টাফদের মিলছে না প্রাপ্য মজুরি ।পাশাপাশি প্রায় দেড় বছর থেকে পিএফের টাকা কাটা হলেও জমা পড়ছে না।

বেতন না মেলায় ছেলে মেয়ের পড়াশোনা থেকে শুরু করে সংসার চালাতে সমস্যা হচ্ছে তাদের।বহুবার বাগান কর্তৃপক্ষকে জানানো সত্ত্বেও এখনো পর্যন্ত কোনো সদুত্তর পাচ্ছেন না তারা। শুক্রবার ম্যানেজারের অফিসের সামনে বিক্ষোভ দেখান তবুও বেতন সমস্যার সমাধানের কোন আশ্বাস না মেলায় এদিন বাধ্য হয়ে ভারত ভুটান সড়ক অবরোধ করে রেখেছে চা শ্রমিকরা।

দীর্ঘক্ষণ ধরে অবরোধ চালায় ভারত ভুটানগামী বহু গাড়ি রাস্তায় আটকে পড়ে। খবর পেয়ে প্রথমে ঘটনাস্থলে চলে যায় চামুর্চি ফারির পুলিশ। পরবর্তীতে ঘটনাস্থলে ছুটে আসে ধূপগুড়ির এসডিপিও গ্যালসন লেপচা। তবে এখনো পর্যন্ত শ্রমিকরা রাস্তা থেকে ওঠেনি। তাদের দাবি, অবিলম্বে তাদের বেতন না মেটানো হলে বৃহত্তর আন্দোলনে নামবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *