< WB Health Recruitment 2024: প্রচুর বেতনে স্বাস্থ্য দফতরে একাধিক পদে নিয়োগ চলছে, বিস্তারিত জেনে নিন

WB Health Recruitment 2024: প্রচুর বেতনে স্বাস্থ্য দফতরে একাধিক পদে নিয়োগ চলছে, বিস্তারিত জেনে নিন

WB Health Recruitment 2024: মুর্শিদাবাদ জেলা স্বাস্থ্য দফতরের (Murshidabad District Health Office) তরফ থেকে চুক্তিভিত্তিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ন্যাশনাল হেলথ মিশনের অধীনে প্রার্থীদের মেডিক্যাল অফিসার (Medical Officer), সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্কার (Psychiatric Social Worker) এবং ক্লিনিক্যাল সাইকোলজিস্ট (Clinical psychologist) পদে কর্মী নিয়োগ করা হবে। এই পদে নিয়োগ করে প্রার্থীদের মাসিক ৩০ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত প্রদান করা হবে। নিম্নে এই পদের ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হলো-

পদের নাম

মুর্শিদাবাদ জেলা স্বাস্থ্য দফতরের তরফ থেকে সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্কার (Psychiatric Social Worker), ক্লিনিক্যাল সাইকোলজিস্ট (Clinical psychologist), মেডিকেল অফিসার (Medical Officer) সহ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে।

মোট শূন্য পদ

সবগুলো পদ মিলিয়ে মোট ১০ টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

মাসিক বেতন

সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্কার ও ক্লিনিক্যাল সাইকোলজিস্ট পদে যেসব প্রার্থীদের নিয়োগ করা হবে তাদের প্রতি মাসে ৩০ হাজার টাকা করে বেতন প্রদান করা হবে। আর যারা মেডিকেল অফিসার (Medical Officer) থাকবে তাদের মাসিক ৬০ হাজার টাকা করে বেতন প্রদান করা হবে।

প্রার্থীর বয়সসীমা

সংশ্লিষ্ট পদে আবেদন করতে হলে প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

 

শিক্ষাগত যোগ্যতা

সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্কার পদে আবেদন করতে হলে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে  সোশ্যাল ওয়ার্ক বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে।  আর যারা ক্লিনিক্যাল সাইকোলজিস্ট পদে আবেদন করবে তাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে সাইকোলজি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। এছাড়াও মেডিকেল অফিসার পদের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে MBBS ডিগ্রি লাগবে।

আবেদন প্রক্রিয়া

এই চাকরির পাদে আবেদন করতে গেলে প্রার্থীদের অনলাইন (Online) মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের জন্য মুর্শিদাবাদ জেলার প্রশাসনিক ওয়েবসাইট murshidabad.gov.in-এ যেতে হবে। সেখানে লগইন করার পর অফিশিয়াল নোটিশ উল্লেখিত নির্দেশ অনুযায়ী আবেদন পত্র পূরণ করে জমা করতে হবে।

আবেদন ফি

আবেদন করার পর প্রার্থীদের আবেদন ফি প্রদান করতে হবে বিস্তারিত জানার জন্য এর অফিসিয়াল নোটিশ দেখুন।

আবেদনের শেষ তারিখ

সংশ্লিষ্ট পদে আবেদন করার শেষ তারিখ হল  ৩০শে মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত।

গুরুত্বপূর্ণ লিংক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *