< Narendra Modi : কেন্দ্রে ‘বন্ধ সরকার’! সাহস থাকলে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করে দেখাক! চ্যালেঞ্জ মমতার

Narendra Modi : কেন্দ্রে ‘বন্ধ সরকার’! সাহস থাকলে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করে দেখাক! চ্যালেঞ্জ মমতার

Narendra Modi : কেন্দ্রে ‘বন্ধ সরকার’! সাহস থাকলে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করে দেখাক! চ্যালেঞ্জ মমতার

 

বাংলায় একের পর এক প্রকল্পের টাকা বন্ধ করেছে কেন্দ্রের মোদি সরকার। এবার রাজ্যে বিজেপি নেত্রীর হুমকি, জিতলে ৩ মাসের মধ্যে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করে দেওয়া হবে। এই নিয়ে বৃহস্পতিবার, দলীয় প্রার্থীর সমর্থনে বালুরঘাটের সভা থেকে মোদি সরকারকে বন্ধ সরকার বলে তীব্র কটাক্ষ করে চ্যালেঞ্জ ছোড়েন তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর কথায়, সাহস থাকলে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করে দেখাক!

 

এদিনের সভা থেকে ১০০দিনের টাকা থেকে শুরু করেন আবাস যোজনা- বাংলাকে বঞ্চনা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তীব্র আক্রমণ করেন মমতা। তাঁর কথায়, বিজেপি সরকার সবকিছুই বন্ধ করে দেয়। মোদি সরকারকে ‘বন্ধ সরকার’ বলে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “ওরা মানুষের প্রাপ্য সব  টাকা বন্ধ করে দিয়েছে। তাই ওরা হল ‘বন্ধ সরকার’।“

নরেন্দ্র মোদিকে ( Narendra Modi ) ‘ভোটপাখি’ বলে নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জনপ্রিয় এক বাংলা ব্যান্ডের গানে তালে বলেন, “তোমার দেখা নাই রে, তোমার দেখা নাই…বছর বছর নাই!“ তৃণমূল সুপ্রিমোর কথায়, “সারা বছর দেখা নাই, এলেন আরেক ভোটপাখি।“ তীব্র আক্রমণ করে তিনি বলেন, “বিজেপির এত বড় সাহস বলে কি না ৩ মাস বাদে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ। যা চালু আছে সব বন্ধ করে দিয়েছে। সংখ্যালঘুদের ঐক্যশ্রী বন্ধ। ৩ কোটি ছাত্রছাত্রীদের স্কলারশিপ দিই। সেল্ফ হেল্প গ্রুপের টাকা আমরা দিই। একশো দিনের টাকা ৩ বছর ধরে বন্ধ, তাহলে মোদির ভোটও বন্ধ।” চ্যালেঞ্জ ছুড়ে মমতা বলেন, “সাহস থাকলে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করে দেখাক!”

বাংলায় ভোট প্রচারে এসে নরেন্দ্র মোদি হুমকি দেন, ভোটের ফল বেরনোর পরে “চুন চুন কে জেল ভরেঙ্গে।” মোদি সরকারের সেকেন্ডম্যান অমিত শাহ (Amit Shah) বাংলায় এসে আরেক ধাপ সুর চড়িয়ে বলেন, অভিযুক্তদের উল্টে করে সিধে করে দেওয়া হবে। এর প্রেক্ষিতে হুঙ্কার দেন তৃণমূল (TMC) সুপ্রিমো। বলেন, “ওরা বলছে, জনতাকে উল্টো ঝুলিয়ে সিধে করে দেবে। আসলে জনতা তোমাদের সরকারটাই উল্টে দেবে। নরেন্দ্র মোদির এত বড় সাহস, বলছে বেছে বেছে সবাইকে জেলে ভরবে! বেছে বেছে জনতা তোমাকে ভোট দেবে না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *