< SSC : যোগ্য প্রার্থীদের চাকরি ফেরানোর পক্ষে সওয়াল! SSC মামলার রায় ঘোষণার আগে পোস্ট কুণালের

SSC : যোগ্য প্রার্থীদের চাকরি ফেরানোর পক্ষে সওয়াল! SSC মামলার রায় ঘোষণার আগে পোস্ট কুণালের

SSC : যোগ্য প্রার্থীদের চাকরি ফেরানোর পক্ষে সওয়াল! SSC মামলার রায় ঘোষণার আগে পোস্ট কুণালের

 

SSC : “যেখানে ভুল, অন্যায়, ব্যবস্থা হোক। দোষীরা শাস্তি পাক। কিন্তু, যোগ্য প্রার্থীদের চাকরি যেন কিছুতেই বাধা না পায়।” শিক্ষক নিয়োগ মামলায় রায়দানের আগে এক্স হ্যান্ডেলে পোস্ট করে সুবিচারের আশা তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের (Kunal Ghosh)। সোমবার সকালে রায় ঘোষণার কিছুক্ষণ আগে কুণাল এক্স হ্যান্ডেলে আরও লেখেন, রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার আন্তরিক সদিচ্ছা নিয়ে তাদের চাকরির চেষ্টা করেছে। তবে কিছু অন্যায়কে প্রাধান্য দিতে গিয়ে যেন যোগ্যদের অনিশ্চয়তায় ফেলে না দেওয়া হয়, এদিন সেকথাও মনে করিয়ে দেন কুণাল।

 

 

উল্লেখ্য, গত তিন বছরে বাংলার রাজনীতিতে সবচেয়ে আলোড়ন ফেলে শিক্ষক নিয়োগ মামলা। স্কুলে শিক্ষক এবং অশিক্ষক কর্মচারী নিয়োগে বহু অনিয়মের অভিযোগ ওঠে। টেট এবং এসএসসি-র মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক দুই ক্ষেত্রেই রয়েছে অভিযোগ। টেট মামলা আপাতত সুপ্রিম কোর্টে বিচারাধীন। সোমবার এসএসসির চাকরি বাতিলের মামলার রায় ঘোষণা হবে কলকাতা হাই কোর্টে। বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির ডিভিশন বেঞ্চ বেলা সাড়ে ১০টায় রায় ঘোষণা করবে। একসঙ্গে ৩৫০ মামলার রায় ঘোষণা হবে ডিভিশন বেঞ্চে। গত ২০ মার্চ ওই বেঞ্চে শুনানি শেষ হয়। এরপরই রায় ঘোষণা স্থগিত রেখেছিল আদালত।

 

এদিকে মামলার রায় ঘোষণার আগে কলকাতা হাই কোর্টে বাড়ানো হয়েছে নিরাপত্তা। অন্যান্য দিনের তুলনায় বেশি সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে আদালত চত্বরে। যে ভবনে এই রায় ঘোষণা হবে, সেখানে জিজ্ঞাসাবাদ না করে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে খবর। মামলাকারী এবং চাকরিপ্রার্থদের প্রবেশেও বাধা দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *