< Windows 11 বিল্ড 26100, কথিত RTM 24H2 বেস, বর্তমানে অস্থির, এবং এটি সবকিছু ক্রাশ করে

Windows 11 বিল্ড 26100, কথিত RTM 24H2 বেস, বর্তমানে অস্থির, এবং এটি সবকিছু ক্রাশ করে

windows

মাইক্রোসফ্ট এই সপ্তাহের শুরুতে ক্যানারি এবং দেব চ্যানেলগুলিতে উইন্ডোজ 11 ইনসাইডার প্রিভিউ বিল্ড 26100 প্রকাশ করেছে এবং অনেকে বিশ্বাস করে যে এটি RTM 24H2 আপডেটের ভিত্তিও। আরটিএমকে ব্যাপকভাবে একটি নতুন উইন্ডোজ সংস্করণের ভিত্তি হিসেবে বিবেচনা করা হয় এবং অপারেটিং সিস্টেমের একটি সংস্করণ যা নতুন বৈশিষ্ট্য সমর্থন করতে পারে।

এই ক্ষেত্রে, বিল্ড 26100 কে Windows 11 24H2 বা 2024 আপডেটের ভিত্তি হিসাবে দেখা হয়, যা কথিত AI ক্ষমতায় পূর্ণ হবে। যাইহোক, এখন পর্যন্ত, মনে হচ্ছে 26100 বেশ অস্থির, এবং বুট করার পরে বিল্ডটি কেবল নিজেই ক্র্যাশ হয় না, এটি অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির সাথে একাধিক সমস্যাও সৃষ্টি করে।

24H2 RTM বেস দৃশ্যত 64-বিট .NET ফ্রেমওয়ার্ক অ্যাপ ডিবাগিং ভেঙে দিয়েছে, উইন্ডোজ উত্সাহী, λlbacore অনুসারে ।

 

শুধু তাই নয়, মনে হচ্ছে কিছু নির্দিষ্ট অ্যাপ্লিকেশন যেমন VMware 3D, বা থার্ড-পার্টি অ্যাপ, যেমন StartAllBack চালানোর সময় বিল্ড 26100 ক্র্যাশ হয়ে যায় ।

 

উইন্ডোজ উত্সাহী, @PhantomOfEarth , বিল্ডের সাথে অনুরূপ সমস্যার সম্মুখীন হয়েছে: এটি দৃশ্যত সেটিংস পৃষ্ঠা অ্যাক্সেস করার পরেই ক্র্যাশ হয়ে গেছে।

 

যদি Windows 11 RTM 24H2 বিল্ডের উপর ভিত্তি করে হয়, তাহলে মাইক্রোসফ্টকে এটিকে স্থিতিশীল করার জন্য অনেক কাজ করতে হবে, কিন্তু তবুও, এটা ভাল যে বিল্ডটি এতগুলি অ্যাপ্লিকেশন সহ অনেক সমস্যার সম্মুখীন হয়। সর্বোপরি, এই কারণেই এটি একটি ইনসাইডার বিল্ড।

রাস্তার নিচে, রেডমন্ড-ভিত্তিক টেক জায়ান্ট সাপ্তাহিক বিল্ডগুলি প্রকাশ করবে যা শেষ পর্যন্ত এটিকে উন্নত করবে, যতক্ষণ না এটি এই বছরের শেষ নাগাদ সাধারণ মানুষের কাছে প্রকাশের জন্য প্রস্তুত হয়।

আমরা ভবিষ্যদ্বাণী করেছি যে 2024 আপডেটটি সেপ্টেম্বর/অক্টোবরে প্রকাশিত হতে পারে এবং এতে অনেক AI ক্ষমতা থাকবে, যার মধ্যে কয়েকটি ইতিমধ্যেই অটো সুপার রেজোলিউশনের মতো অভ্যন্তরীণ বিল্ডগুলিতে প্রকাশিত হয়েছে।

যাইহোক, এই গ্রীষ্মে নতুন কোয়ালকম চিপসেটগুলির প্রবর্তনের সাথে , মাইক্রোসফ্ট অবশ্যই এআই পিসিগুলির দিকে অগ্রসর হচ্ছে এবং উইন্ডোজ 11 নিঃসন্দেহে এআই পথ অনুসরণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *