< বাজার কাঁপিয়ে এন্ট্রি নিচ্ছে Suzuki Hayabusa! জমকালো লুকে মন মাতালো এই বাইক

বাজার কাঁপিয়ে এন্ট্রি নিচ্ছে Suzuki Hayabusa! জমকালো লুকে মন মাতালো এই বাইক

 

Suzuki  তাদের বিখ্যাত মডেল Hayabusa-র 25তম অ্যানিভার্সারি সেলিব্রেশন এডিশন ভারতে লঞ্চ করেছে। Hayabusa 1998 সালে প্রথমবার জার্মানির ইন্টারনেট শো -তে সকলের সামনে এসেছিল। এবার এই বাইকের উত্তরাধিকার হিসেবে এই স্পেশাল এডিশন মডেল লঞ্চ করা হয়েছে। তাই এই মডেলের দাম স্ট্যান্ডার্ড মডেলের তুলনায় বেশি।

numeros-diplos-price

Suzuki Hayabusa স্পেশাল এডিশনের ডিজাইন

Suzuki Hayabusa -র 25‌তম অ্যানিভার্সারি সেলিব্রেশন এডিশনে অরেঞ্জ আর ব্ল্যাক কালার স্কিম রয়েছে। এর সাথে রয়েছে অ্যানোডাইজড ড্রাইভ চেইন আর ফ্রন্ট ইনার ডিস্ক রোটার। এই মডেলের ফুয়েল ট্যাঙ্কে 25তম অ্যানিভার্সারির এম্বলেম আর 3D Suzuki লোগো দেওয়া হয়েছে। ডিজাইনে বিশেষত্ব থাকলেও Suzuki Hayabusa স্পেশাল এডিশনে কোন মেকানিক্যাল আপডেট করা হয়নি।

Suzuki Hayabusa স্পেশাল এডিশনের ইঞ্জিন

আগের মতোই‌ এই স্পেশাল এডিশনে 1,340cc -র ইন লাইন 4 সিলিন্ডার মোটর রয়েছে। যা 9,700 rpm -এ 190 bhp শক্তি ও 7,000 rpm -এ 142 Nm টর্ক উৎপাদন করবে। এই ইঞ্জিনের সাথে 6 স্পিড গিয়ার বক্স রয়েছে।

royal-enfield-continental-gt-650-price

Suzuki Hayabusa স্পেশাল এডিশনের ফিচার্স

এই বাইকে সুজুকি ইন্টেলিজেন্ট রাইড সিস্টেম রয়েছে। এছাড়া ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম ও বাই-ডাইরেকশনাল কুইক সিফ্টার দেওয়া হয়েছে।

Suzuki Hayabusa স্পেশাল এডিশনের দাম

Suzuki Hayabusa 25তম অ্যানিভার্সারি স্পেশাল এডিশনের এক্স শোরুম মূল্য 17 লাখ 70 হাজার টাকা। অপরদিকে এই বাইকের স্ট্যান্ডার্ড মডেলের এক্স শোরুম মূল্য 16 লাখ 90 হাজার টাকা। যা স্পেশাল এডিশনের তুলনায় 80 হাজার টাকা কম। এটি Suzuki -র ফ্ল্যাগশিপে ভারতে লঞ্চ হয়েছে। প্রত্যক্ষভাবে এই স্পেশাল এডিশন মডেলের কোন প্রতিপক্ষ নেই‌।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *